For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইউরোয় দ্বিতীয় সেমিফাইনালে ডাচদের মুখোমুখি হ্যারি কেইনরা

03:00 PM Jul 10, 2024 IST | Mainak Das
ইউরোয় দ্বিতীয় সেমিফাইনালে ডাচদের মুখোমুখি হ্যারি কেইনরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ইউরো কাপের দ্বিতীয় সেমিফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামছে ইংল্যান্ড। ১৯৮৮ সালে ইউরো কাপ জিতেছিল নেদারল্যান্ডস। তারপর থেকে এত বড় সাফল্য পাননি ডাচরা। এদিন কী ইংল্যাল্ডকে হারিয়ে ফাইনালে উঠতে পারবে কোমানের দল, এখন সেটাই দেখার। অন্যদিকে হ্যারি কেইনরাও চাইবে ৩৬ বছরের ট্রফি না জিততে পারার আক্ষেপ ঘোচাতে।

Advertisement

এদিন ভারতীয় সময় রাত সাড়ে ১২টায় ডর্টমুন্ডে বিভিবি স্টেডিয়ামে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নেদারল্যান্ডস। এখনও পর্যন্ত দুই দল ২২ বার পরস্পরের মুখোমুখি হয়েছে। এরমধ্যে নেদারল্যান্ডস জিতেছে ৭টিতে। অন্যদিকে ইংল্যান্ড জিতেছে ৬টিতে। ড্র হয়েছে ৯টি ম্যাচ। ২০১৯ সালে শেষবার ইংল্যান্ড ও নেদারল্যান্ডস পরস্পরের মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে নেদারল্যান্ডস ইংল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে দেয়। ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত যতবার তারা মুখোমুখি হয়েছে, ততবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তারা মুখোমুখি হয়েছে। তবে এবার ইউরো কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে দুই দল পরস্পরের মুখোমুখি হতে চলেছে।

Advertisement

টানা দ্বিতীয়বার ইউরো সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। তবে কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে ইংল্যান্ড দলের খেলোয়াড়দের। অধিনায়ক হ্যারি কেইনকে সেরা ছন্দে পাওয়া যাচ্ছে না। পাশাপাশি জুড বেলিংহামের গোল করার দক্ষতা নিয়েও প্রশ্ন উঠেছে। অনেকের মতে, বেলিংহামের পরফরমেন্স গড়পড়তা। প্রশ্ন উঠছে, ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেটের রণকৌশল নিয়ে। দেখা গিয়েছে, নকআউট পর্বে এখনও পর্যন্ত কোনও ম্যাচ ইংল্যান্ড ৯০ মিনিটের মধ্যে জিততে পারেনি। কিন্তু নেদারল্যান্ড এই নকআউট পর্বেই ম্যাচ জিতে নিয়েছে। শেষ ষোলোয় রোমানিয়াকে ৩-০ গোলে হারানোর পর কোর্য়াটার ফাইনালে তুরস্ককে হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস। বিশেষজ্ঞদের মতে, এদিনের ম্যাচে ডাচদের থেকে কিছুটা হলেও এগিয়ে রয়েছে ইংরেজরা।

Advertisement
Tags :
Advertisement