OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুখ্যমন্ত্রীর ধমকের পরে পরেই হাওড়া কার্নিভালে প্রবেশ বিনামূল্যে

হাওড়া শহরের বুকে আয়োজিত হয়েছে Christmas Carnival। এদিন থেকে সেখানে বিনামূল্যেই প্রবেশ করতে পারবেন মেলায় আসা আমজনতা।
01:40 PM Dec 29, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook and Google

নিজস্ব প্রতিনিধি: বিবাদের পর্ব আপাতত অতীত। সবার জন্য দরজা খুলে গিয়েছে হাওড়া(Howrah) কার্নিভালের। কার্যত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) হস্তক্ষেপেই সেই দরজা খুলেছে। শুধু খুলেছে তাই নয়, কার্নিভালের জন্য পার্কে ঢোকার ক্ষেত্রেও কোনও প্রবেশ মূল্যও নেওয়া হচ্ছে না আর। কার্যত কার্নিভালের দরজা এখন সকলের জন্যই বিনামূল্যে খুলে দেওয়া হয়েছে। আর তাতেই বেশ খুশি হাওড়া শহরের বাসিন্দারা। এই প্রথম হাওড়া শহরের বুকে আয়োজিত হয়েছে Christmas Carnival। হাওড়া শহরের ডুমুরজলার ষষ্ঠী-নারায়ণ ইকো পার্ক(Dumurjala Sasthi-Narayan Eco Park) এই কর্নিভালের আয়োজন করা হয়েছে। কিন্তু পার্কিং ফি নিয়ে বিবাদের জেরে বুধ সন্ধ্যায় বন্ধ করে দেওয়া হয়েছিল এই কার্নিভালের দরজা। যদিও গতকাল চাকলা যাওয়ার পথে সেই কার্নিভাল নিয়ে কড়া নির্দেশ দিয়ে দেন মুখ্যমন্ত্রী। তার জেরেই গতকাল দুপুরেই কার্নিভালের দরজা খুলে দেওয়া হয়। সেই সঙ্গে গতকাল সন্ধ্যায় মেলা কমিটির তরফেই জানিয়ে দেওয়া হয় এদিন থেকে অর্থাৎ শুক্রবার থেকেই কার্নিভালের দরজা সকলের জন্য বিনামূল্যে খুলে দেওয়া হচ্ছে।  

কার্নিভালে অশান্তির ঘটনায় গতকালই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ২জনকে আটক করা হয়েছে। পরে পুলিশের তরফে জানানো হয়, রাজ জালান এবং আকাশ দত্ত নামে ২জনকে গ্রেফতার করেছে জগাছা থানার পুলিশ। অন্যান্যদের বাড়িতেও চালানো হচ্ছে তল্লাশি। গতকালই দুইজনকে পেশ করা হয় আদালতে। অন্যান্যদের খোঁজে চলছে তল্লাশিও। এতদিন কার্নিভাল দেখার জন্য পার্কে ঢুকতে ৫ টাকা করে Entrée Fee নেওয়া হচ্ছিল। এদিন থেকেই কিন্তু তা উঠে যাচ্ছে। যদিও গতকাল সন্ধ্যা থেকেই কার্নিভালে কাতারে কাতারে মানুষ ভিড় করেন। কার্যত উৎসব ফের চালু হওয়ায় খুশি এলাকাবাসী। কার্নিভালে আসা মানুষেরা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন, উৎসবের দরজা ফের খুলে দেওয়ার জন্য। ছুটির মরশুমে এই কার্নিভাল আট থেকে আশি সকলের জন্যই উৎসবের আমেজ এনে দিয়েছে। সপরিবারে বা সবান্ধব সকলে এই কার্নিভালের যোগ দিচ্ছেন।

Tags :
Christmas CarnivalDumurjala Sasthi-Narayan Eco ParkEntrée Fee.howrahMamata Banerjee
Next Article