OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

Euro 2024: আত্মঘাতী গোলে অস্ট্রিয়ার বিরুদ্ধে জয় ফ্রান্সের

12:59 PM Jun 18, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, বার্লিন: ইউরো কাপের প্রথম ম্যাচে আত্মঘাতী গোলে জয় পেয়ে লজ্জার হাত থেকে বাঁচল বিশ্বকাপ রানার্স ফ্রান্স। সোমবার ম্যাচের ৩৮ মিনিটে ফরাসি তারকা ফুটবলার এমবাপের ক্রস শট আটকাতে গিয়ে নিজেদের গোলেই বল জড়ান অস্ট্রিয়ার রক্ষণ ভাগের খেলোয়াড় ম্যাক্সিমিলান ওবার। ওই গোলেই মান রক্ষা হয়েছে ফরাসিদের।

চলতি ইউরো কাপে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসাবে দিদিয়ের দেঁশের দলের উপরে অনেকেই বাজি ধরেছেন। এমবাপে, কন্তে, গ্রিজম্যানদের নিয়ে গঠিত দলটির উপরে ফুটবল প্রেমীদের অনেকটাই ভরসা। অথচ ডুসেলডর্ফ অ্যারিনায় স্বমহিমায় দেখা যায়নি কন্তে-এমবাপেদের। ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠেছিল খেলা। প্রেসিং ফুটবলের রাস্তায় হেঁটেছিল বিশ্বকাপের ফাইনালিস্ট দল। কিন্তু নাছোড়বান্দা মনোভাব নিয়ে লড়াই চালিয়ে যেতে থাকে ফিফা ক্রম তালিকায় ২৫ নম্বরে থাকা অস্ট্রিয়া। গোলের জন্য মাথা কুটতে হয় এমবাপেদের। অবশেষে ৩৮ মিনিটে ডি-বক্সের ভিতর থেকে এমবাপের নেওয়া ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান অস্ট্রিয়ান ডিফেন্ডার ম্যাক্সিমিলান ওবার। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে ফ্রান্স।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ব্যবধান বাড়ানোর জন্য ঝাঁপায় দেঁশের শিষ্যরা। অস্ট্রিয়ার গোলরক্ষককে সামনে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি এমবাপে। ৮৫ মিনিটে ফ্রিকিক আদায় করে নেয় ফ্রান্স। গ্রিজম্যানের ক্রসে হেড করতে গিয়ে অস্ট্রিয়ার কেভিন ডানসোর সঙ্গে সংঘর্ষ হয় এমবাপের। ডানসোর সঙ্গে সংঘর্ষের পরেই মাঠে লুটিয়ে পড়েন ফরাসি তারকা ফুটবলার। নাক ফেটে রক্ত ঝরতে থাকে। চিকি‍ৎসকরা এসে মাঠের বাইরে নিয়ে শুশ্রুষা করে সুস্থ করে তোলেন এমবাপেকে। রেফারির অনুমতি ছাড়া চোট নিয়ে মাঠে প্রবেশ করায় হলুদ কার্ড দেখতে হয় ২৫ বছর বয়সী ফুটবলারকে। ৯০ মিনিটের মাথায় এমবাপেকে তুলে নিয়ে অলিভার জিরুকে নামান কোচ দেঁশ। যদিও তাতে কোনও লাভ হয়নি। শেষের দিকে গোল শোধের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি অস্ট্রিয়া।

Tags :
Euro 2024France Beat AustriaFrance Vs Austria
Next Article