For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

Euro 2024: ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে ইউরো মিশন শুরু স্পেনের

11:40 PM Jun 15, 2024 IST | Sundeep
euro 2024  ক্রোয়েশিয়াকে ৩ ০ গোলে উড়িয়ে ইউরো মিশন শুরু স্পেনের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, বার্লিন: না, কোনও অঘটন ঘটল না। শক্তিশালী ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে গুঁড়িয়ে দিয়ে ইউরো মিশন শুরু করল স্পেন। তিন বারের ইউরো চ্যাম্পিয়নদের হয়ে জয়সূচক গোল করেছেন আলভারো মোরাতা, ফেবিয়ান রুইজ ও দানিয়েল কার্ভাহাল। যতটা দুরন্ত ফুটবল খেলেছে স্পেন, ততটাই ছন্নছাড়া দেখিয়েছে কাতার বিশ্বকাপে তৃতীয় স্থানাধিকারী ক্রোয়েশিয়াকে। তাছাড়া পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেননি লুকা মদ্রিচরা।

Advertisement

শনিবার রাতে বার্লিনের অলিম্পিয়াস্টেডিও-তে ইউরোপের দুই শক্তিশালী দেশের হাইভোল্টেজ ম্যাচের দিকে তাকিয়ে ছিল গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা। ম্যাচের শুরু থেকেই ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে স্প্যানিশরা। মাঝ মাঠের নিয়ন্ত্রণ নিয়ে নেয় লা ফুয়েন্তের শিষ্যরা। ম্যাচের সাত মিনিটে আলভারো মোরাতোর দুর্দান্ত শট তালুবন্দি করে দলের নিশ্চিত পতন রোধ করেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচ। ২৩ মিনিটে ক্রোয়েশিয়ার বুদিমিরের হেড গোল পোস্টের পাশ ঘেঁষে বাইরে চলে যায়। ২৯ মিনিটে ফেবিয়ান রুইজের ক্রস থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল করে স্পেনকে ১-০ গোলে এগিয়ে দেন মোরাতো। ওই গোল হজম করার ধাক্কা সামলানোর আগে ফের গোল খেয়ে বসে লুকা মদ্রিচের দল। ৩২ মিনিটে মাঝমাঠ থেকে পেদ্রির কাছ থেকে পাওয়া পাস ক্রোয়েশিয়ার জালে জড়িয়ে ব্যবধান ২-০ করেন রুইজ। ৩৪ মিনিটে ব্রোজোভিচের জোরালো শট রুখে দেন স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমন। প্রথমার্ধের সংযুক্তির সময়ের দ্বিতীয় মিনিটে লামিন ইয়ামালের দুরন্ত ক্রস থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন স্পেন অধিনায়ক দানি কার্ভাহাল। প্রথমার্ধে লুকা মদ্রিচ-মাতেও মোভাচিচদের নিয়ে কার্যত ছেলেখেলা করেছেন পেদ্রি-ইয়ামালরা।

Advertisement

৩-০ গোলে পিছিয়ে থাকা ক্রোয়েশিয়া দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরে আসবে বলে সমর্থকরা আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু কোথায় কী! প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও ছন্নছাড়া ফুটবল খেলল গত ইউরোতে ফরাসিদের বিদায় ঘটানো ক্রোয়েশিয়া। দ্বিতীয়ার্ধেও একাধিক গোলের সুযোগ পেয়েছিলেন স্পেনের খেলোয়াড়রা। কিন্তু তা কাজে লাগাতে পারেননি। গোল দেওয়ার পরিবর্তে গোল খাওয়া আটকানোতেই বেশি ব্যস্ত ছিল দুই দলের খেলোয়াড়রা।  ম্যাচের ৭৮ মিনিটে রদ্রির ভুলে পেনাল্টি পেয়েছিল ক্রোয়েশিয়া। কিন্তু তা কাজে লাগাতে পারেননি ব্রুনো পেটকোভিচ। স্পেনের গোলরক্ষক সিমোনের হাত থেকে ফিরে আসা বলটি পরে জালে জড়ালেও অফসাইডের কারণে তা বাতিল করেন রেফারি। 

Advertisement
Tags :
Advertisement