For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ওটিপি দিয়ে ইভিএম আনলক করা যায় না, বিতর্কের মুখে সাফাই কমিশনের

05:55 PM Jun 16, 2024 IST | Mainak Das
ওটিপি দিয়ে ইভিএম আনলক করা যায় না  বিতর্কের মুখে সাফাই কমিশনের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ইভিএমকে ওটিপি দিয়ে আনলক করা যায় না বা কোনও ডিভাইস দিয়ে কানেক্ট করা যায় না। রবিবার ইভিএম নিয়ে বিতর্কের মুখে পড়ে এমনই যুক্তি দিল নির্বাচন কমিশন। উল্লেখ্য, সম্প্রতি শিবসেনার একনাথ শিন্ডে গোষ্ঠীর সাংসদ রবীন্দ্র বায়করের আত্মীয় মঙ্গেশ পাণ্ডেলকরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সাংসদের আত্মীয়ের বিরুদ্ধে ইভিএম হ্যাক করার অভিযোগ উঠেছে।

Advertisement

এদিন রিটার্নিং অফিসার বন্দনা সূর্যবংশীর তরফে জানানো হয়েছে, ইভিএমে আনলক করার জন্য কোনও ওটিপি লাগে না। খবরের কাগজে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা সম্পূর্ণ ভুল। ইভিএম স্ট্যান্ডঅ্যালন সিস্টেম। যে খবরের কাগজে এই সংবাদ প্রকাশিত হয়েছে, তাদের নোটিশ দেওয়া হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ ধারা অনুযায়ী মানহানির মামলা দায়ের করা হয়েছে। একইসঙ্গে রিটার্নিং অফিসার এদিন জানিয়ে দিয়েছেন, আদালতের নির্দেশ ছাড়া কোনও সিসিটিভির ফুটেজ দেওয়া হবে না। আদালতের নির্দেশ ছাড়া সিসিটিভির ফুটেজ পুলিশকেও দেব না। ইভিএম কখনও হ্যাক করা যায় না।

Advertisement

এদিন মোবাইলে ওটিপি ব্যবহার করে ইভিএম আনলক সংক্রান্ত খবরটি ট্যাগ করে টুইট করে দেখা যায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। এদিনই ইভিএমই তুলে নেওয়ার পক্ষে সওয়াল করতে দেখা যায় টেসলার কর্নধার ইলন মাস্ককে। মাস্কের সেই টুইটের পরই রাহুলের সেই টুইট আসে। সেখানে রাহুলকেও ইভিএম তুলে নেওয়ার পক্ষে সওয়াল করতে দেখা যায়।

Advertisement
Tags :
Advertisement