OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ট্রাম্পের প্রাক্তন উপদেষ্টাকে কারাদণ্ড আদালতের, কিন্তু কেন...

03:53 PM Jan 26, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পর এবার বেকায়দায় পড়লেন তাঁর প্রাক্তন উপদেষ্টা পিটার নাভারো। সম্প্রতি ওয়াশিংটনের ফেডারাল আদালত পিটার নাভারোকে চার মাসের কারাদণ্ড দিয়েছে। সম্প্রতি ওয়াশিংটন ফেডারাল আদালতের তরফে এই কথা ঘোষণা করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচনী প্রক্রিয়া শেষ হওয়ার পর ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনাটি ঘটে। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উস্কানিতেই ক্যাপিটল হিলে এই হামলার ঘটনাটি ঘটেছে বলে জানা যায়। এই ঘটনার তদন্তে মার্কিন কংগ্রেস কমিটিকে সহয়তা না করার অভিযোগ ওঠে ট্রাম্পের প্রাক্তন উপদেষ্টা পিটার নাভারোর বিরুদ্ধে। নাভারোর বিরুদ্ধে অভিযোগ, তাঁর কাছ থেকে কিছু নথি ও জবানবন্দি চেয়েছিল মার্কিন কংগ্রেস। কিন্তু নাভারো তাতে সহযোগিতা করেননি। কংগ্রেসকে অবমাননা করার অভিযোগে গত বছরের সেপ্টেম্বরে নাভারোকে দোষী সাব্যস্ত করে আদালত। এবার নাভারোর বিরুদ্ধে সাজা ঘোষণা করা হল। উল্লেখ্য, সরকার পক্ষের আইনজীবী নাভারোর ছয় মাসের কারাদণ্ড চেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত নাভারোর কারাদণ্ডের সময়সীমা ছয় মাস থেকে কমিয়ে চার মাস করা হয়েছে।

আদালতের রায় ঘোষণার পর ট্রাম্পের প্রাক্তন উপদেষ্টা নাভারো জানান, তিনি আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন। এদিন আদালতের এই রায়ের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে ট্রাম্পের প্রাক্তন উপদেষ্টা জানান, তিনি তৎকালীন মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা ছিল। প্রেসিডেন্টের উপদেষ্টাকে কি মার্কিন কংগ্রেসে সাক্ষ্য দিতে বাধ্য করা যায়। ইতিমধ্যে পরবর্তী আইনি পথে লড়াইয়ের জন্য সমর্থকদের কাছ থেকে আর্থিক সহয়তা চেয়েছেন নাভারো।

Tags :
court CopyDonald TrumpPeter Navarousa
Next Article