For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

যোগী রাজ্যে ৪,৪৪০ কোটি টাকা আটক করল ইডি, বিপাকে বিএসপি

10:05 AM Jun 15, 2024 IST | Srijita Mallick
যোগী রাজ্যে ৪ ৪৪০ কোটি টাকা আটক করল ইডি  বিপাকে বিএসপি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ উত্তরপ্রদেশে চাপে পড়ল বিএসপি।  আর্থিক তছরুপের মামলায় উত্তরপ্রদেশের প্রাক্তন বিধান পরিষদ সদস্যের (MLC)  সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। উত্তরপ্রদেশ বিএসপি-র প্রাক্তন MLC মহম্মদ ইকবাল ও তাঁর পরিবারের বিরুদ্ধে উঠেছিল আর্থিক তছরুপের অভিযোগ। আর সেই তদন্ত করতে গিয়ে শুক্রবার ইডি ৪,৪৪০ কোটি টাকা মুল্যের একটি বিশ্ববিদ্যালয়ের  বিল্ডিং ও জমি বাজেয়াপ্ত করেছে।

Advertisement

প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের অধীনে এই জমি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই সম্পত্তিগুলি আবদুল ওয়াহিদ এডুকেশনাল অ্যান্ড চ্যারিটেবল ট্রাস্টের নামে নথিভুক্ত ছিল। যা মোহাম্মদ ইকবাল এবং তার পরিবারের দ্বারা পরিচালিত ছিল বলে ইডি এক বিবৃতিতে জানিয়েছে। তবে এখন প্রাক্তন  বিধান পরিষদ সদস্য পলাতক। তিনি বর্তমানে দুবাইতে রয়েছেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

ইডি সূত্রে খবর, ট্রাস্টের তহবিল সাহারানপুরে জমি কেনা এবং গ্লোকাল বিশ্ববিদ্যালয়ের জন্য ভবন নির্মাণের জন্য ব্যবহার করা হয়েছিল। অবৈধ খনন থেকে অর্জিত ৫০০ কোটি টাকা দিয়ে  জমি কিনা বিশ্ববিদ্যালয় বানান হয়েছিল। বর্তমানে সেই সম্পত্তির মূল্য প্রায়  ৪,৪৩৯ কোটি টাকা। অন্যদিকে বর্তমানে ইকবালের চার ছেলে এবং ভাই  একাধিক মামলায় জেলে রয়েছেন। এই আবহে ইকবাল ও তাঁর পরিবারের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

Advertisement
Tags :
Advertisement