OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

যোগী রাজ্যে ৪,৪৪০ কোটি টাকা আটক করল ইডি, বিপাকে বিএসপি

10:05 AM Jun 15, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ উত্তরপ্রদেশে চাপে পড়ল বিএসপি।  আর্থিক তছরুপের মামলায় উত্তরপ্রদেশের প্রাক্তন বিধান পরিষদ সদস্যের (MLC)  সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। উত্তরপ্রদেশ বিএসপি-র প্রাক্তন MLC মহম্মদ ইকবাল ও তাঁর পরিবারের বিরুদ্ধে উঠেছিল আর্থিক তছরুপের অভিযোগ। আর সেই তদন্ত করতে গিয়ে শুক্রবার ইডি ৪,৪৪০ কোটি টাকা মুল্যের একটি বিশ্ববিদ্যালয়ের  বিল্ডিং ও জমি বাজেয়াপ্ত করেছে।

প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের অধীনে এই জমি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই সম্পত্তিগুলি আবদুল ওয়াহিদ এডুকেশনাল অ্যান্ড চ্যারিটেবল ট্রাস্টের নামে নথিভুক্ত ছিল। যা মোহাম্মদ ইকবাল এবং তার পরিবারের দ্বারা পরিচালিত ছিল বলে ইডি এক বিবৃতিতে জানিয়েছে। তবে এখন প্রাক্তন  বিধান পরিষদ সদস্য পলাতক। তিনি বর্তমানে দুবাইতে রয়েছেন বলে মনে করা হচ্ছে।

ইডি সূত্রে খবর, ট্রাস্টের তহবিল সাহারানপুরে জমি কেনা এবং গ্লোকাল বিশ্ববিদ্যালয়ের জন্য ভবন নির্মাণের জন্য ব্যবহার করা হয়েছিল। অবৈধ খনন থেকে অর্জিত ৫০০ কোটি টাকা দিয়ে  জমি কিনা বিশ্ববিদ্যালয় বানান হয়েছিল। বর্তমানে সেই সম্পত্তির মূল্য প্রায়  ৪,৪৩৯ কোটি টাকা। অন্যদিকে বর্তমানে ইকবালের চার ছেলে এবং ভাই  একাধিক মামলায় জেলে রয়েছেন। এই আবহে ইকবাল ও তাঁর পরিবারের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

Tags :
BSPEnforcemenet DirectorateMLCMoney Laundering CaseUttar Pradesh
Next Article