For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পুকুরের পাঁকের মধ্যে চোলাই মদের ব্যারেল , দেখে চক্ষু চড়কগাছ পুলিশের

04:40 PM Apr 12, 2024 IST | Subrata Roy
পুকুরের পাঁকের মধ্যে চোলাই মদের ব্যারেল   দেখে চক্ষু চড়কগাছ পুলিশের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, সাগর ও ঝাড়গ্রাম : আবগারি বিভাগের কর্তারা গোপন সূত্রে খবর পায় গঙ্গাসাগরের মহেন্দ্রগঞ্জ (Mahendraganj)এলাকায় বেশ কিছুদিন ধরে বেশ কিছু অসাধু ব্যবসায়ী এলাকায় চোলাই মদের ব্যবসা খুলে বসেছেন। আর এই গোপন সূত্রে খবর পাবার পরই আবগারি বিভাগ ও পুলিশ হানা দেয় ওই এলাকায়। তল্লাশি চালিয়ে স্থানীয় একটি পুকুরে পাঁকের মধ্যে থেকে ব্যারেল ব্যারেল চোলাই মদ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় মনোরঞ্জন নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ । উদ্ধার হওয়া কয়েকশো লিটার চোলাই মদ উদ্ধার করে তা নষ্ট করে দেন আবগারি বিভাগের আধিকারিকেরা। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 46ac Bengal Exide act - এ ধারার মামলা রজু করেছে পুলিশ ।অন্যদিকে,নয়াগ্ৰামের(Nayagram) বিভিন্ন গ্রামে চোলাই মদের বিরুদ্ধে অভিযান, নষ্ট করা হল বিপুল পরিমাণ চোলাই মদ ও মদ তৈরির উপকরণ। 

Advertisement

শুক্রবার ঝাড়গ্রাম জেলার নয়াগ্ৰাম থানার অধীন বাংলা ও উড়িষ্যার সীমান্ত লাগোয়া নরসিংহপুর, ভালুকাবাসা সহ একাধিক এলাকায় নয়াগ্ৰাম থানার পুলিশ ও আবগারী দপ্তরের কর্মীদের যৌথ উদ্যোগে চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালানো হয় । ওই গ্রামগুলিতে তল্লাশি অভিযান চালিয়ে প্রচুর চোলাই মদ নষ্ট করে দেয় পুলিশ। বেআইনিভাবে গজিয়ে ওঠা চোলাই মদের ঠেক গুলিতে শুক্রবার নয়াগ্ৰাম থানার পুলিশ ও আবগারি দফতরের কর্মীরা গিয়ে তল্লাশি অভিযান চালায়। তল্লাশি অভিযান চালিয়ে ৭০ লিটার চোলাই মদ ও ৭৬০০ লিটার চোলাই মদ তৈরির উপকরণসহ উদ্ধার করে নষ্ট করে দেওয়া হয়। যার বাজার মূল্য আনুমানিক ১৫ লক্ষ ৫৮ হাজার টাকা।তবে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুলিশ ও আবগারি দফতরের কর্মীরা ওই গ্রাম গুলিতে যাওয়ার আগেই চোলাই মদের কারবারিরা এলাকা ছেড়ে পালিয়ে যায় । যার ফলে পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। ওই গ্রামগুলিতে রমরমিয়ে চলছে চোলাই মদের রমরমা ব্যবসা। ওই গ্রাম গুলি থেকে বিভিন্ন এলাকায় চোলাই মদ পৌঁছে যেত চোলাই মদ কারবারিদের মাধ্যমে ।

Advertisement

যার ফলে প্রতিনিয়ত ওই গ্রামগুলিতে অশান্তি লেগেই থাকত। তাই গোপন সূত্রে খবর পেয়ে নয়াগ্ৰাম থানার পুলিশ ও আবগারি দপ্তরের কর্মীরা ওই গ্রামগুলিতে গিয়ে শুক্রবার সকাল থেকেই চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালানো হয় বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম জেলার(Jhargram) আবগারি সুপারিনটেনডেন্ট তন্ময় গুহ,নয়াগ্ৰাম আবগাড়ি দপ্তরের আই সি (IC)সন্দীপ দে, নয়াগ্ৰাম থানার(Nayagram P.S.) পুলিশ আধিকারিকরা সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা। এদিন নয়াগ্ৰাম আবগাড়ি দপ্তরের আধিকারিকরা বলেন, গ্রামে গঞ্জে চোলাই মদের রমরমা কারবার বন্ধ করতে প্রতিনিয়ত পুলিশের অভিযান চলবে। আগামী দিনে চোলাই মদের বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ গ্রহণ করা হবে।

Advertisement
Tags :
Advertisement