For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাজ্য পুলিশের ডিজির নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণা

05:11 PM Dec 02, 2023 IST | Subrata Roy
রাজ্য পুলিশের ডিজির নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণা
Advertisement

নিজস্ব প্রতিনিধি,বিধাননগর: ডিজি  র‍্যাঙ্ক -এর অফিসারদের ভুয়ো ফেসবুক একাউন্ট খুলে তাদের নিচু তলার অফিসারদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে সমস্যার কথা জানিয়ে টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণা চক্রের এক পান্ডাকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। রাজস্থান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনদিনের ট্রানজিট রিমান্ডে তাকে নিয়ে আসা হয়েছে। শনিবার তাকে বিধাননগর মহকুমা আদালতে পেশ করা হয়।

Advertisement

পুলিশ সূত্রে খবর,বিধাননগর সাইবার ক্রাইম থানার(Bidhannagar Cyber Crime P.S.) পুলিশের নজরে আসে রাজ্য পুলিশের ডিজি মনোজ মাল্যবর নামে একটি ফেক ফেসবুক একাউন্ট খোলা হয়। সেখান থেকে তার নিচু তোলার কর্মীদেরকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হয়। যারা এই ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করছে তাদেরকে মেসেঞ্জারে এসএমএস করা হয় । সেখানে লেখা হয়,তিনি একটি মিটিংয়ে রয়েছেন। ফোন করতে পারছেন না। তিনি একটি সমস্যার মধ্যে পড়েছেন। তার টাকার প্রয়োজন। তাড়াতাড়ি সেই টাকা পাঠিয়ে দেওয়ার জন্য। 

Advertisement

এই বিষয়টি নজরে আসতেই বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ ২৮ /৮/ ২০২৩ তারিখে একটি সুয়ো মোটো কেস করে। তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তদন্ত করতে গিয়ে জানতে পারে এই চক্রটি রাজস্থান থেকে চালানো হচ্ছে। এরপরেই বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশের একটি টিম রাজস্থান গিয়ে অভিযুক্ত যুবক রাহিসকে গ্রেফতার করে। তিন দিনের ট্রানজেট রিমান্ডে তাকে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ নিয়ে আসে এখানে। শনিবার তাকে বিধাননগর মহাকুমা আদালতে তোলা হয়। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে শুধু এই রাজ্যে নয়, বিভিন্ন রাজ্যের ডিজি(DG) র‍্যাঙ্কের অফিসারদের ফেক ফেসবুক একাউন্ট খুলে তাদের নিচু তলার কর্মীদেরকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে দিত সে ।

যারা ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করতো তাদের কাছে বিভিন্ন অজুহাতের টাকা ডিমান্ড করতো। এইভাবে বিভিন্ন মানুষের কাছ থেকে এই যুবক প্রতারণা করেছে। পুলিশ মনে করছে এই চক্রের সাথে একটি বড় গ্যাং রয়েছে। সেই বিষয়ে জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। বিধাননগর মহাকুমা আদালতে(Bidhannagar Court) তুলে শনিবার তাকে পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন জানায় পুলিশ।

Advertisement
Tags :
Advertisement