OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ওসির নাম করে ভুয়ো প্রোফাইল খুলে প্রতারণা, গ্রেফতার যুবক

06:30 PM Dec 16, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : সোশ্যাল মিডিয়ায় বড়তলা থানার ওসির ভুয়ো প্রোফাইল খুলে প্রতারণার অভিযোগ উঠল রাজস্থানের এক যুবকের বিরুদ্ধে। ইতিমধ্যে পুলিশ গ্রেফতার করেছে ওই যুবককে। জানা গিয়েছে, ওই যুবকের বিরুদ্ধে লক্ষাধিক টাকার জালিয়াতির অভিযোগ রয়েছে।

পুলিশ সূত্রে খবর, ফেসবুকে বড়তলা থানার ওসির নাম ও ছবি ব্যবহার করে একটি ভুয়ো প্রোফাইল খোলা হয়। বিজ্ঞাপন দিয়ে বলা হয়, ওসির নিজের ও বড়তলা থানার বেশ কিছু আসবাব বিক্রি করা হবে। তা দেখে এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় যোগাযোগ করে।তখন ওই ব্যক্তিকে কিছু আসবাবপত্রের ছবিও পাঠানো হয়। ছবি দেখে ওই ব্যক্তি কিনতে রাজি হলে অভিযুক্ত নিজেকে বড়তথা থানার ওসি পরিচয় দিয়ে জানায়, একটি অ্যাকাউন্টে তাঁকে টাকা পাঠাতে হবে। টাকা পাঠানোর পর আসবাবপত্রগুলিকে তাঁর ঠিকানায় পাঠিয়ে দেওয়া হবে।

এরপর ওই ব্যক্তি ব্যাঙ্ক অ্যাকাউন্টে এক লক্ষ দুই হাজার ৭৫২ টাকা পাঠান। কিন্তু টাকা পাঠানোর পরও আসবাবপত্র না আসায় যোগাযোগ করেন ওই ব্যক্তি। তখন দেখেন, ফোন নম্বরটি ব্লক হয়ে গিয়েছে। এরপরই বড়তলা থানার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। তদন্তে উঠে আসে, যে যুবক এই প্রতারণাকাণ্ডের সঙ্গে যুক্ত তাঁর নাম শেখ রহিস।রাজস্থানের আলোয়ারের বাসিন্দা সে।এরপরই ওই যুবককে গ্রেফতার করা হয়।

এর আগেও এই একই ধরনের কাজ করেছে রহিস। তখন এক পুলিশকর্তার নাম করে প্রতারণা করেছিল রাজস্থানের এই যুবক। সেইসময় তাঁকে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ গ্রেফতার করেছিল।  

Tags :
Cyber crimeKolkataPolice
Next Article