For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফালাকাটায় নির্মীয়মান সেপটিক ট্যাংকের ধসে আটকে শ্রমিকের মৃত্যু

10:55 PM Dec 04, 2023 IST | Subrata Roy
ফালাকাটায় নির্মীয়মান সেপটিক ট্যাংকের ধসে আটকে শ্রমিকের মৃত্যু
Advertisement

নিজস্ব প্রতিনিধি,ফালাকাটা: নির্মিয়মান সেপটিক ট্রাঙ্কে পাশে,নতুন সেপটিক ট্রাঙ্ক তৈরি করতে গিয়ে বিপত্তি। এক শ্রমিকের মৃত্যু হল।রেডিমেড রিং বসানোর সময় ঘটল বিপত্তি। প্রায় ২২ফুট গর্তে ধস নেমে আটকে যায় এক শ্রমিক। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল সোমবার ফালাকাটা শহরের ১৪নং ওয়ার্ডের হাট খোলা চালহাটি সংলগ্ন এলাকায়। জানা গিয়েছে ,এদিন বেলা প্রায় ১২টা ৩০মিনিট নাগাদ ফালাকাটা ব্লকের বেলতলী এলাকার তিন শ্রমিক শহরের বিমল কুমার সাহা বাড়িতে সেপটিক ট্রাঙ্ক বসানোর কাজ করছিলেন। মাটি তুলে প্রায় ২২ফুট গর্ত করে তাতে রেডিমেড রিং বসানোর কাজ শুরু করে তারা। কিন্তু ২টি রিং বসানোর পরেই, আচমকা ধস নেমে আসায় ঘটে যায় বিপত্তি ।

Advertisement

প্রায় ২২ফুট মাটির নীচে আটকে যান বিনোদ বর্মন। তবে উপরে থাকা দুই শ্রমিক বিজয় বর্মন ও রবি বর্মন কোনো ক্রমে প্রাণে বেঁচে যায়। এর পর খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে আসে ফালাকাটা থানার পুলিশ ও দমকলের কর্মীরা। পরে মাটি খুঁড়তে নিয়ে আসা হয় জেসিবি(JCB)।তবে জেসিবি দিয়ে ৮ফুট মাটি খুঁড়তেই পুনরায় ধস নেমে যায়।ফলে কিছু সময় জন্য উদ্ধার কাজ থমকে যায় ।পরে পুনরায় মাটি খুঁড়ে ওই শ্রমিকে উদ্ধারের কাজ শুরু করে প্রশাসন ও স্থানীয় শ্রমিকরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ফালাকাটা পুরসভার চেয়ারম্যান(Chairman) প্রদীপ কুমার মুহুরী ও বিডিও(BDO) অনিক রায় ।বেলা বাড়ার সাথে সাথে উদ্ধার কাজ দেখে উৎসাহিত শয়ে শয়ে জনতা সংশ্লিষ্ট এলাকায় ভিড় জমান।

Advertisement

তবে এদিন সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ ঘটনা স্থলে শিলিগুড়ি থেকে এনডিআরএফ (NDRF)একটি টিম ঘটনা স্থলে পৌঁছে প্রায় ১ঘন্টার চেষ্টায় শ্রমিকের মৃতদেহ উদ্ধার করে । ৭ঘন্টার চেষ্টায় মৃতদেহ উদ্ধার হওয়া স্বস্তির নিশ্বাস ছাড়ে উদ্ধার কাজে যুক্ত আধিকারিক ও কর্মীরা।এবিষয়ে ফালাকাটা পুরসভার(Falakata Municipality) চেয়ারম্যান প্রদীপ কুমার মুহুরী বলেন, এদিন মাটি চাপা পড়ে গর্তে আটকে থাকা শ্রমিক দুপর পর্যন্ত উদ্ধার না হওয়ায়।ঘটনা স্থলে যাই ও এনডিআরএফ জওয়ান দের সাথে কথা বলি। তারা এসে আটকে পড়া শ্রমিকের মৃত দেহটি উদ্ধার করে।

Advertisement
Tags :
Advertisement