For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জেনে নিন কোন নিয়মে ফলহারিনী পুজো করলে ভক্তের ডাকে সাড়া দেন দেবী মা

04:59 PM Jun 05, 2024 IST | Reshmi Khatun
জেনে নিন কোন নিয়মে ফলহারিনী পুজো করলে ভক্তের ডাকে সাড়া দেন দেবী মা
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি :  ফলহারিনী অমাবস্যা এই বছর ৫ জুন বুধবার সন্ধ্যে ৭টা ১৫ মিনিটে শুরু হবে। এই তিথি থাকবে পরের দিন ৬ জুন বিকেল ৫ টা ৫৩ মিনিট পর্যন্ত। অমাবস্যার নিশি পালন করা হবে বুধবার। বাংলার ঘরে ঘরে বিভিন্ন মন্দির ও অনেক গৃহস্থের বাড়িতে আয়োজন করা হয়ে থাকে এই দিন কালীপুজোর। জেনে নিন কোন নিয়মে আজ দেবীর পুজো করলে ভক্তের ডাকে সাড়া দেবেন।

Advertisement

ফলহারিণী কালীপুজোয় মনের ইচ্ছে পূরণ করার জন্য বিশেষ পুজোর বিধি রয়েছে। এই বিধি মেনে চললে তবেই ভক্তের মনের ইচ্ছে পূরণ করবেন দেবী। এই নিয়ম পালন করেল প্রসন্ন হতে পারেন দেবী।

Advertisement

এইসময় দেবীকে আপনার সবচেয়ে পছন্দের ফল নিবেদন করুন। এবং পছন্দের ফল দিয়েই পুজো দিতে হবে। পুজোর পর ওই প্রসাদী ফল বাড়িতে এনে রেখে দিন। এক বছর আর ওই ফল আপনি খেতে পারবেন না। এক বছরের মধ্যে মনোস্কামনা পূরণ হলে প্রসাদী ফল গঙ্গায় ভাসিয়ে দিন। তারপর মা কালীর পুজো করে আবার স্বাভাবিক ভাবে ওই ফল আপনি খেতে পারবেন।

ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, এই পুজো সম্পন্ন করলে সংসারে সুখ শান্তি আসে, বিদ্যালাভের পথে বাধা দূর হয় বলে প্রচলিত বিশ্বাস রয়েছে। এই পুজোয় দেবী ফলহারিণী ভক্তদের যাবতীয় অশুভ কর্মফল হরণ করে থাকেন।

Advertisement
Tags :
Advertisement