OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মরণপণ যুদ্ধ শেষে হার! প্রয়াত পার্থসারথি দেব

কারণ মৃত্যুর কয়েক বছর আগেই গত তাঁর ডিভোর্স হয়ে যায়। গত সপ্তাহেই প্রকাশ্যে আসে টলিউডের এই প্রবীণ অভিনেতার অসুস্থতার খবর!
10:34 AM Mar 23, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: মরণপণ যুদ্ধ শেষে হার। শেষ রক্ষা হল না। হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন টলিউডের অন্যতম নক্ষত্র পার্থসারথি দেব। প্রায় ৪০ দিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন তিনি। শুধু দুঃখ একটাই! শেষ বয়সে পরিবারের কাউকে পাশে পেলেন না। কারণ মৃত্যুর কয়েক বছর আগেই গত তাঁর ডিভোর্স হয়ে যায়। গত সপ্তাহেই প্রকাশ্যে আসে টলিউডের এই প্রবীণ অভিনেতার অসুস্থতার খবর! অভিনেতার ঘনিষ্ঠ বন্ধু বাপি দাস জানান দীর্ঘদিন ধরেই সিওপিডি (দুর্বল ফুসফুস, শ্বাস নিতে সমস্যা)-র সমস্যায় ভুগছিলেন পার্থসারথি। হয়েছিল নিউমোনিয়াও।

একাধিক সমস্যা নিয়েও তিনি হাসপাতালে ভর্তি হতে চাইছিলেন না। শেষমেশ শিল্পমহলে তাঁর কয়েকজন বন্ধু তাঁকে জোর হাসপাতালে ভর্তি করায়। হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তিনি ভেন্টিলেশনে ছিলেন। তাঁর অবস্থার কোনও পরিবর্তন হয়নি। অবশেষে টানা ৪০ দিন লড়াইয়ের পর গতকাল ২২ মার্চ ঠিক রাত ১১ টা ৫০ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তাঁর মৃত্যুতে স্বাভাবিকভাবেই শোকস্তব্ধ টলিউড। শুধু দুঃখ একটাই জীবনের শেষ কঠিন লড়াইয়ে পরিবারকে পাশে পেলেন না পার্থসারথি। তিনি বিয়ে করেছিলেন ইন্ডাস্ট্রিতেই কর্মরত রূপসজ্জা শিল্পী বিনিতা দেবকে। কিন্তু বহুদিন আগেই তাঁদের বিচ্ছেদ হয়ে গিয়েছে। আলাদা থাকতেন।

একসময় স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগও আনেন বিনিতাদেবী। সেই কারণেই তাঁদের সংসার টেকেনি। শেষ সময়টায় টলিউডের আর্টিস্ট ফোরাম অভিনেতার দেখভাল করেছে। কারণ আর্টিস্ট ফোরামের সহ-সভাপতি ছিলেন পার্থসারথি। অভিনেতার মৃত্যুর খবরটি আর্টিস্ট ফোরামই নিশ্চিত করেছেন। এবং তাঁর উপর শোকজ্ঞাপন করে একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন, পার্থসারথির নশ্বর দেহ দুপুর ২টোর সময় টেকনিশিয়ান্স স্টুডিওতে আনা হবে। সেখানই আর্টিস্ট ফোরামের দফতরের অন্যান্য শিল্পী এবং কলাকুশলীদের পার্থসারথি দেবের পার্থিব দেহে মাল্যদানের মাধ্যমে তাঁকে বিদায় জানানো হবে। পায় চার দশকের বর্ণাঢ্য কেরিয়ার পার্থসারথির। তবে তিনি বেশিরভাগ সময়েই সিনেমায় কাজ করেছেন। কখনও পজিটিভ কখনও নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন তিনি। বরাবরই অভিনয় দিয়ে দর্শকদের মন সমৃদ্ধ করেছেন পার্থসারথি। সিনেমা, সিরিয়াল এমনকী, নাটকের মঞ্চেও তাঁর অভিনয় সকলে দেখেছে।

‘লাঠি’, ‘প্রেম আমার’-এর মতো ছবিতে টলিউডের একাধিক প্রথম সারির অভিনেতাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন। তাঁকে শেষবার পর্দায় দেখা গিয়েছিল ২০২৩ সালে পুজোয় মুক্তিপ্রাপ্ত ‘রক্তবীজ’ ছবিতে। এছাড়া ২০২১ সালে করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁর ফুসফুসটা আরও বেশি ক্ষতিগ্রস্ত হয়ে গিয়েছিল। তবে তখন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও এবার আর বাড়ি ফেরা হলনা পার্থসারথির। চলে গেলেন পৃথিবী ছেড়ে। 

Tags :
parthasarathi deb
Next Article