OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কংগ্রেসকে ধাক্কা নিয়ে জম্মু-কাশ্মীরে ‘একলা চলো’র ঘোষণা ফারুখের

04:41 PM Feb 15, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, শ্রীনগর: লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই বিরোধী ‘ইন্ডিয়া’ জোটের শরিক দলগুলির মধ্যে দুরত্ব বাড়ছে। কয়েক দিন আগেই কংগ্রেসকে ধাক্কা দিয়ে পঞ্জাব-চণ্ডীগড়ে ‘একলা চলো’র কথা ঘোষণা করেছিলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। আর বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরে ‘একলা চলো’র কথা জানিয়ে দিলেন ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুখ আবদুল্লা। সাংবাদিকদের তিনি বলেন, ‘জম্মু-কাশ্মীরে ইন্ডিয়া জোটের শরিক দলগুলির সঙ্গে কোনও আসন সমঝোতায় যাবে না ন্যাশনাল কনফারেন্স। সব আসনেই প্রার্থী দেবে দল।’ ফারুখের ঘোষণায় উপত্যকায় বিরোধী ভোট ভাগাভাগির সুযোগে বিজেপি রাজনৈতিক ফায়দা লুটবে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আসন্ন লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে যৌথভাবে লড়তে ‘ইন্ডিয়া’ নামে নয়া জোট গড়েছিল কংগ্রেস-সহ দেশের ২৬ বিরোধী দল। ওই জোটের অন্যতম শরিক ছিল জম্মু-কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স। পটনা হোক কিংবা মুম্বই- জোটের সব বৈঠকেই হাজির ছিলেন দলের সুপ্রিমো ফারুখ আবদুল্লা। এমনকী জোটের শরিক দলগুলির মধ্যে অতি দ্রুত আসন সমঝোতা সেরে ফেলার জন্যও চাপ দিয়েছিলেন তিনি।

অথচ এদিন ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে তিনি জানিয়ে দিয়েছেন, জম্মু-কাশ্মীরে লোকসভা ভোটে অন্য কোনও দলের সঙ্গে সমঝোতায় যাওয়ার প্রশ্নই ওঠে না। নিজের শক্তিতেই লড়বে ন্যাশনাল কনফারেন্স। যদিও ইন্ডিয়া জোট ছেড়ে তার দল বিজেপির নেতৃত্বাধীন এনডিএ’তে সামিল হবে কিনা, তা নিয়ে অবস্থান স্পষ্ট করেননি ফারুখ। এদিন ন্যাশনাল কনফারেন্স নেতার ‘একলা চলো’র ঘোষণায় যথেষ্টই বিব্রত কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। প্রকাশ্যে কোনও মন্তব্য না করলেও তাঁরা মনে করছেন, ইডির হাত থেকে রেহাই পেতেই ইন্ডিয়া জোট ছেড়ে একলা চলোর ঘোষণা করেছেন ফারুখ আবদুল্লা।

Tags :
2024 Lok Sabha electionFarooq AbdullahFarooq Abdullah's Party To Fight Alone II.N.D.I.ANational Conference
Next Article