For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইজরায়েল-হামাস সংঘর্ষে গুলিবিদ্ধ 'ফউদা' তারকা ইদান আমেদি

আমেদি একটি ইজরায়েলি চ্যানেলের সাক্ষাৎকার বলেন যে, 'একটু ক্লান্ত, কিন্তু ভালো'। বর্তমান মিশন সম্পর্কে অভিনেতা বলেছিলেন, 'আমরা গত দুদিন ধরে হামাস টানেলকে ধ্বংস করার অভিযানে ছিলাম।'
03:30 PM Jan 09, 2024 IST | Sushmitaa
ইজরায়েল হামাস সংঘর্ষে গুলিবিদ্ধ  ফউদা  তারকা ইদান আমেদি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ইজরায়েল-হামাস সংঘর্ষে গুরুতর আহত ইজরায়েলি অভিজাত ইদান আমেদি। তিনি একাধারে অভিনেতা এবং গায়কও বটে। তিনি মূলত নেটফ্লিক্স সিরিজ ফউদা-তে অভিনয়ের জন্য সুপরিচিত। খবর অনুযায়ী, হামাসের বিরুদ্ধে গাজা স্ট্রিপে ইজরায়েলের সেনা অভিযান চলাকালীন দুই পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াইয়ে গুরুতর জখম হন অভিনেতা। ইজরায়েলি কূটনীতিক আভিয়া লেভি এক্স-এ একটি পোস্টের মাধ্যমে আমেদির আঘাতের খবরটি শেয়ার করেছেন। তাঁর কথায়, "ইদান আমেদি, 'ফউদা' অভিনেতাদের মধ্যে একজন ছিলেন, গাজার যুদ্ধে গুরুতর আহত হয়েছেন। আমরা আপনার দ্রুত পুনরুদ্ধারের জন্য প্রার্থনা করি।"

Advertisement

সংবাদমাধ্যম টাইমস অফ ইজরায়েলের মতে, ৩৫ বছর বয়সী আমেদি ইজরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) সংরক্ষিত হিসেবে যুদ্ধে নেমেছিলেন। সোমবার তাঁকে এয়ারলিফ্ট করে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘুমন্ত অবস্থাতেই তাঁকে চিকিৎসা করা হয়। যদিও অভিনেতা এখন বিপদমুক্ত বলে জানিয়েছেন অভিনেতার বাবা। গত ৭ অক্টোবর ইজরায়েল-ফিলিস্তিনি সংঘর্ষ শুরু হলে হামাসের বিরুদ্ধে সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্যে অভিনেতাকে আর্জি জানানো হয়। ইজরায়েল সরকারের ডাকে সাড়া দিয়ে অভিনেতা সেনায় যোগ দিয়েছিলেন। একজন সংরক্ষক হিসেবে, আমেদি যখন আহত হন তখন তিনি কমব্যাট ইঞ্জিনিয়ারিং কর্পসে কর্মরত ছিলেন। কারণ গত ৮ জানুয়ারি হামাসের বিরুদ্ধে ইজরায়েল সেনা অভিযানে অংশ নিয়েই এমন বিপদে পড়লেন অভিনেতা।

Advertisement

সোমবার বিকেল ৪টার দিকে তাকে রামাত গানের শেবা মেডিকেল সেন্টারে আনা হয় এবং তার দীর্ঘ অস্ত্রোপচার করা হয়। আহত হওয়ার কয়েক ঘন্টা আগে, আমেদি একটি ইজরায়েলি চ্যানেলের সাক্ষাৎকার বলেন যে, "একটু ক্লান্ত, কিন্তু ভালো"। বর্তমান মিশন সম্পর্কে অভিনেতা বলেছিলেন, "আমরা গত দুদিন ধরে হামাস টানেলকে ধ্বংস করার অভিযানে ছিলাম।" অভিনেতা ফউদা, যার আরবি অর্থ "বিশৃঙ্খলা"-তে একটি অভিজাত আইডিএফ ইউনিটের সৈনিক সাগি জুর চরিত্রে অভিনয় করেছিলেন এবং প্রশংসাও অর্জন করেছিলেন। ৭ অক্টোবর, হামাস এবং অন্যান্য জঙ্গিদের আক্রমনে দক্ষিণ ইজরায়েলে প্রায় ১২০০ মানুষ নিহত হন। যাদের বেশিরভাগই বেসামরিক ছিল এবং প্রায় ২৫০ জনকে অপহরণ করা হয়েছিল, তার মধ্যে ১০০ জনকে গত নভেম্বরে যুদ্ধবিরতির সময় মুক্তি দেওয়া হয়। এখনও পর্যন্ত ২৩,০০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে, যাদের বেশিরভাগই মহিলা এবং নাবালক।

Advertisement
Tags :
Advertisement