OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গ্রেফতার প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার মাইকেল স্ল্যাটার

05:46 PM Apr 15, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: জামিনের শর্ত ভঙ্গ করায় অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার মাইকেল স্ল্যাটারকে নিজেদের হেফাজতে নিল পুলিশ। গত শুক্রবার সানশাইন উপকূলের নুসা হেডস থেকে ৫৪ বছর বয়সী ক্রিকেটারকে আটক করা হয়েছে। সোমবার তাঁকে স্থানীয় এক আদালতে তোলা হয়েছে। পুলিশ জানিয়েছে, গত বছরের ৫ ডিসেম্বর থেকে চলতি বছরের ১২ এপ্রিল পর্যন্ত স্ল্যাটারের বিরুদ্ধে মোট ১৯টি অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে যেমন গার্হস্থ্য হিংসা রয়েছে, তেমনই ভয় দেখানো, নির্যাতন চালানো-সহ আরও একাধিক গুরুত্বপূর্ণ অভিযোগ রয়েছে।

অস্ট্রেলিয়ার হয়ে ১৯৯৩ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন মাইকেল স্ল্যাটার। দশ বছরে দেশের হয়ে মোট ৭৪টি টেস্ট এবং ৪২টি একদিনের ম্যাচ খেলেছিলেন। কিন্তু এক সময়ের নামী ক্রিকেটার গত কয়েক বছর ধরেই ভিন্ন কারণে খবরের শিরোনামে রয়েছেন। ২০২১ সালে তাঁর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছিলেন প্রাক্তন স্ত্রী। ওই অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতার করা হয় স্ল্যাটারকে। পরে জামিন দিয়ে তাঁকে মানসিক রিহ্যাবে পাঠিয়েছিলেন বিচারক। ২০২২ সালে জামিনের শর্ত ভাঙার দায়ে ফের গ্রেফতার করা হয় স্ল্যাটারকে। তার পরেই তার মানসিক স্বাস্থ্যের চিকিৎসার জন্য পাঠায় কোর্ট। ২০২১ সালে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারার জন্য অজি সরকারের কঠোর সমালোচনা করার পরেই চ্যানেল সেভেন কর্তৃপক্ষ স্ল্যাটারকে বরখাস্তও করেছিল।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ জানিয়েছে, প্রাক্তন অজি ক্রিকেটারের বিরুদ্ধে ভয় দেখানো থেকে শুরু করে একাধিক অপরাধে জড়িয়ে পড়ার অভিযোগ রয়েছে। সেই মামলায় বেশ কয়েকবার জেলের ঘানি টানলেও শোধরাননি স্ল্যাটার। বরং প্রায়শই তাঁর বিরুদ্ধে নিত্যনতুন অভিযোগ জমা পড়ছে পুলিশের কাছে।

Tags :
Former Australia cricketer Michael SlaterMichael Slater Police Custody
Next Article