For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

এমবাপে-হল্যান্ডকে হারিয়ে ফিফার বর্ষসেরা মেসি

10:25 AM Jan 16, 2024 IST | Sundeep
এমবাপে হল্যান্ডকে হারিয়ে ফিফার বর্ষসেরা মেসি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফার বর্ষ সেরা পুরস্কার ‘ফিফা দ্য বেস্ট’ জিতলেন লিওনেল মেসি। ফরাসি তারকা কিলিয়ান এমবাপে ও নরওয়ের তারকা ফুটবলার আর্লিং হল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয়বার ওই পুরস্কার জিতেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা অধিনায়ক। সোমবার রাতে লন্ডনে এক জমকালো অনুষ্ঠানে ওই পুরস্কার তুলে দেওয়া হয়। যদিও অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি মেসি। তাঁর হয়ে পুরস্কার গ্রহণ করেন ফরাসি তারকা ফুটবলার থিয়েরি অঁরি।

Advertisement

প্রতি বছরই বিশ্বের বিভিন্ন দেশের জাতীয় দলের কোচ, অধিনায়ক, ফুটবল সাংবাদিক এবং সমর্থকদের ভোটের ভিত্তিতে বর্ষ সেরাদের বেছে নেয় ফিফা। গত ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ২০ অগস্ট পর্যন্ত পারফরম্যান্স বিচার করে ফিফা দ্য বেস্ট বেছে নেওয়া হয়েছিল। প্রাথমিক পর্বে ১২ জনের নাম থাকলেও চূড়ান্ত তিনে ঠাঁই পেয়েছিলেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে ও আর্লিং হল্যান্ড।

Advertisement

অনেকেই ধারণা করেছিলেন, ফিফার দ্য বেস্ট শিরোপা উঠতে পারে নরওয়ের তারকা তথা ম্যানচেস্টার সিটির ফুটবলার হল্যান্ডের মাথায়। কেননা, গত মরসুমে স্বপ্নের পারফরম্যান্স করেছিলেন নরওয়ের তারকা স্ট্রাইকার। ম্যানচেস্টার সিটিকে প্রিমিয়ার লিগ, এফএ কাপ এবং চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতার পিছনে বিশেষ অবদান রেখেছিলেন হল্যান্ড।  শিরোপা জয়ে্বর আর এক দাবিদার ছিলেন ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে। ফ্রান্সকে বিশ্বকাপ এনে দিতে না পারলেও ফাইনালে তাঁর হ্যাটট্রিক বিশ্ব ফুটবলের ইতিহাসে জায়গা করে নিয়েছে। কিন্তু হল্যান্ড ও এমবাপেকে হারিয়ে শিরোপা ছিনিয়ে নেন আর্জেন্টিনাকে ৩৬ বছর বাদে বিশ্বকাপ এনে দেওয়া লিওনেল মেসি। এ নিয়ে তিন-তিনবার ফিফার বর্ষ সেরার পুরস্কার জিতলেন ফুটবলের রাজপুত্র।

Advertisement
Tags :
Advertisement