OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আর্জেন্টিনাকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফাইনালে জার্মানি

05:08 PM Nov 28, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: লিওনেল মেসিরা পারলেও ব্যর্থ হলেন ক্লদিও এচিভেরিরা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জেতার স্বপ্ন অধরাই থেকে গেল নীল-সাদা জার্সিধারীদের। মঙ্গলবার সেমিফাইনালে চির শত্রু জার্মানির কাছে টাইব্রেকারে হেরে স্বপ্ন ভেঙে খানখান হয়ে গেল আর্জেন্টিনার ভবিষ্যতের তারকাদের।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে পৌঁছেছিল আর্জেন্টিনা। ফুটবল বিশেষজ্ঞরা ক্লদিও এচিভেরিদেরই ফেভারিট হিসেবে ধরেছিলেন। কিন্তু এদিন জার্মানির বিরুদ্ধে কেমন যেজ কুঁকড়ে ছিলেন ছোট মেসিরা। ম্যাচের শুরু থেকেই গোলের জন্য ঝাঁপিয়ে পড়ে জার্মানরা। ম্যাচের ৯ মিনিটে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দলকে ১-০ গোলে এগিয়ে দেন ব্রুনেট। গোল খাওয়ার পরে শোধের জন্য পাল্টা আক্রমণের ঝড় তোলে আর্জেন্টিনা। ৩৬ মিনিটে জার্মানির জালে বড় জড়িয়ে সমতা ফেরান রুবার্তো। প্রথমার্ধের সংযুক্তি সময়ে ফের গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলশোধের জন্য ঝাঁপা জার্মানরা। ৫৮ মিনিটে গোল করে সমতা ফেরান জার্মানির প্যারিস ব্রুনার। ৬৯ মিনিটে ফের আর্জেন্টিনার জাল কাঁপিয়ে দলকে এগিয়ে দেন জার্মানির মোয়ার্সটেড। সবাই যখন ধরে নিয়েছে জার্মানিই জিতছে তখনই দ্বিতীয়ার্ধের সংযুক্তি সময়ের শেষ লগ্নে গোল করে ম্যাচে সমতা ফেরান আর্জেন্টিনার রুবার্তো। নির্ধারিত সময়ে অমীমাংসিত থাকায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ।

টাইব্রেকারে জার্মানির পক্ষে প্রথম দুটি শট আর্জেন্টিনার জালে জড়ান মোরেইরা ও রামসাক। উল্টোদিকে  আর্জেন্টাইনদের নেওয়া প্রথম দুটি শটই রুখে দেন জার্মান গোলরক্ষক কনস্টানটাইন হেইডে। তার মধ্যে ছিল ক্লদিও এচিভেরির শট। জার্মানির জেলসতের তৃতীয় শট মিস করেন। তৃতীয় শটে গোল করে ব্যবধান কমান আর্জেন্টিনার গিমিনেজ। চতুর্থ শটে গোল করে ফের ব্যবধান বাড়ান জার্মানির হারচাউয়ি। চতুর্থ শটে নিশানা ভেদ করেন ভিলালবা। জার্মানির  ব্রুনারের শট জালে জড়াতেই আর্জেন্টিনা শিবিরে হতাশা নেমে আসে। এই নিয়ে ৩৮ বছর বাদে  অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে উঠল জার্মানি। আজ মঙ্গলবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স-মালি। যারা জিতবে তাদের সঙ্গেই আগামী শনিবার সুরাকার্তা স্টেডিয়ামেই শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে জার্মানি।

Tags :
FIFA U-17 World Cup
Next Article