For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বায়ুসেনার পোশাকে চুম্বন, 'ফাইটার' বাহিনীকে আইনি নোটিশ ধরাল কর্মকর্তা

অধিকন্তু, এটি ইউনিফর্মে অনুপযুক্ত আচরণকে স্বাভাবিক করে তুলেছে, এটি একটি বিপজ্জনক নজির স্থাপন করেছে যা আমাদের সীমানা রক্ষার দায়িত্বপ্রাপ্তদের কাছ থেকে প্রত্যাশিত নৈতিক ও নৈতিক মানগুলিকে ক্ষুণ্ন করেছে।
02:53 PM Feb 06, 2024 IST | Sushmitaa
বায়ুসেনার পোশাকে চুম্বন   ফাইটার  বাহিনীকে আইনি নোটিশ ধরাল কর্মকর্তা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এয়ারফোর্সের ইউনিফর্ম পরে চুমু খাওয়ার শাস্তি, 'ফাইটার' নির্মাতাদের আইনি নোটিশ ধরাল ভারতীয় বিমান বাহিনী। ২৫ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের ঠিক আগের দিন মুক্তি পেয়েছিল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এবং হৃতিক রোশন-দীপিকা পাড়ুকোন অভিনীত 'ফাইটার', এই ছবির মাধ্যমেই প্রথমবার হৃতিক-দীপিকার রসায়নের সাক্ষী থাকল দেশবাসী। ছবিটি মুলত পুলওয়ামা কাণ্ডে ভারতীয় বিমান বাহিনীর প্রকৌশলী যুদ্ধকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। ছবিতে বিমান বাহিনীর পাইলটের ভূমিকাতে অভিনয় করেছেন, দীপিকা পাড়ুকোন এবং হৃতিক রোশন। তাঁদের জুটির বেশ কয়েকটি ঘনিষ্ঠ দৃশ্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। তবে ছবিটি সমালোচক ও দর্শকদের দ্বারা মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। এবং ছবিটি নিয়ে ভক্তদের মনে ব্যপক প্রত্যাশা থাকলেও তাঁদের তুষ্ট করতে পারেনি। তাই বক্সঅফিসেও তেমন সাফল্য অর্জন করতে পারেনি ফাইটার। এবার ছবিটি একটি নতুন বিতর্কে জড়াল।

Advertisement

যদিও বর্তমানে সিনেমায় সফলভাবে চলছে ফাইটার। ইতিমধ্যে বিশ্বব্যাপী ৩০০ কোটি টাকা আয় করে ফেলেছে এই ছবি। এবার ভারতীয় বিমান বাহিনীর একজন কর্মকর্তা উইং কমান্ডার সৌম্য দীপ দাস ফাইটারের একটি দৃশ্যের জন্যে ছবির নির্মাতাদের আইনি নোটিশ পাঠিয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে যে, ছবির একটি দৃশ্যে ভারতীয় বিমানবাহিনীর ইউনিফর্ম পরে হৃতিক রোশন এবং দীপিকা পাড়ুকোন পরস্পরের সঙ্গে চুম্বনে লিপ্ত ছিল। যেটি ভারতীয় বিমান বাহিনী এবং এর কর্মকর্তাদের মানহানি, অপমান এবং নেতিবাচক প্রভাবের জন্যে দায়ী। আইনী নোটিশে উল্লেখ করা হয়েছে যে, ভারতীয় বিমান বাহিনীর ইউনিফর্ম কেবল একটি পোশাক নয়, এটি একটি শক্তিশালী প্রতীক। কর্তব্য, জাতীয় নিরাপত্তা এবং নিঃস্বার্থ সেবার প্রতি অটল অঙ্গীকার। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে, "এটি আমাদের জাতিকে রক্ষা করার জন্য ত্যাগ, শৃঙ্খলা এবং অটল উৎসর্গের সর্বোচ্চ আদর্শকে মূর্ত করে। ব্যক্তিগত রোমান্টিক জটকে প্রচার করার দৃশ্যের জন্য এই পবিত্র প্রতীকটি ব্যবহার করা হয়েছে, চলচ্চিত্রটি তার অন্তর্নিহিত মর্যাদাকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে এবং আমাদের জাতির সেবায় অগণিত অফিসারদের দ্বারা করা গভীর ত্যাগের অবমূল্যায়ন করেছে। অধিকন্তু, এটি ইউনিফর্মে অনুপযুক্ত আচরণকে স্বাভাবিক করে তুলেছে, এটি একটি বিপজ্জনক নজির স্থাপন করেছে যা আমাদের সীমানা রক্ষার দায়িত্বপ্রাপ্তদের কাছ থেকে প্রত্যাশিত নৈতিক ও নৈতিক মানগুলিকে ক্ষুণ্ন করেছে।"

Advertisement

দৃশ্যটি সম্পর্কে উল্লেখ করে, বিজ্ঞপ্তিতে আরও লেখা হয়েছে, "উন্নিফর্মে চুম্বন করা, একটি রানওয়েতে, যা একটি প্রযুক্তিগত অঞ্চলের আওতায় আসে, যখন রোমান্টিক হিসাবে চিত্রিত করা হয়, এটি একজন IAF অফিসারের পক্ষে অত্যন্ত অনুপযুক্ত এবং অপ্রয়োজনীয়।" হৃতিক এবং দীপিকা ছাড়াও, ছবিতে আরও অভিনয় করেছেন অনিল কাপুর, করণ সিং গ্রোভার, সানজিদা শেখ। তবে এটি প্রথমবার নয়, ছবি মুক্তির আগে নির্দিষ্ট ধর্মের লোকদের খারাপ আলোতে দেখানোর অভিযোগে সংযুক্ত আরব আমিরাত ব্যতীত মধ্যপ্রাচ্যের দেশগুলিতে ফাইটারকে নিষিদ্ধ করা হয়েছিল। এছাড়াও, মুক্তির আগে সেন্সর বোর্ড তার নির্মাতাদের ছবিটিতে কিছু পরিবর্তন করার পরামর্শ দিয়েছে। এর পরে, জনপ্রিয় গান ইশক জাইসা কিছু সহ ফাইটার থেকে বেশ কয়েকটি দৃশ্য সরিয়ে দেওয়া হয়েছিল।

Advertisement
Tags :
Advertisement