OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফুটপাত আটকে কেনাবেচা করলে গুনতে হবে জরিমানা, জানাল কলকাতা পুরনিগম

02:47 PM Dec 20, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : বড়দিনের আগে এবার কড়া নিদান কলকাতা পুরনিগম। বড়দিনের আগে শহরের ফুটপাতে যদি রাস্তা আটকে দোকানের বাইরে জিনিসপত্র নিয়ে বসে, তাহলে দোকান মালিকদের জরিমানা করবে কলকাতা পুরনিগম।

কলকাতা পুরনিগমের তরফে জানানো হয়েছে, যদি কোনও দোকানদার কেক বা অন্য জিনিস নিয়ে দোকানের বাইরে বসে, তাহলে সেই সব দোকান মালিকদের দিন পিছু ৫০০ টাকা করে জরিমানা করা দিতে হবে। অর্থাৎ মাসে দিতে হবে ১৫ হাজার টাকা।

এই প্রসঙ্গে মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি জানিয়েছেন, অনেক দোকানদারই ফুটপাথে কেক সাজিয়ে রেখে বিক্রি করছেন। এরফলে ফুটপাতে চলাফেরায় খুব অসুবিধা হচ্ছে। এটা আইনত দণ্ডনীয় অপরাধ। প্রাথমিকভাবে দোকান মালিকদের নোটিশ দেওয়া হবে। না মানলে দিন পিছু ৫০০ টাকা করে জরিমানা করা হবে।

যেভাবে ফুটপাত আটকে রেখে বিভিন্ন পসরা নিয়ে বসছেন ব্যবসায়ীরা, তাতে সম্প্রতি উষ্মা প্রকাশ করেছেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। এরপর পুর আধিকারিকদের এই বিষয়ে ব্যবস্থা নিতে বলেন তিনি। মেয়রের এই উষ্মা প্রকাশের পরই খাদ্য ভবনের সামনে দিয়ে অভিযান শুরু করে কলকাতা পুরনিগম।

 

Tags :
BusinessFirhad HakimKmcxmus shop
Next Article