OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর

09:44 AM Mar 15, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: দুর্নীতির অভিযোগে মুখ্যমন্ত্রীর পদ খোয়াতে হয়েছিল। ফের বিতর্কের কেন্দ্রবিন্দুতে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দাপুটে বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পা। এবার ১৭ বছর বয়সী এক নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগে ৮১ বছর বয়সী কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। তাও পকসো ধারায়। লোকসভা ভোটের মুখে ওই ঘটনায় যথেষ্টই অস্বস্তিতে পড়েছে বিজেপি শীর্ষ নে্তৃত্ব।

পুলিশ জানিয়েছে, গত ২ ফেব্রুয়ারি নির্যাতিতা নাবালিকা ও তার মা একটি প্রতারণা মামলায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর কাছে সাহায্য চাওয়ার জন্য গিয়েছিলেন। তখনই ১৭ বছর বয়সী নাবালিকাকে যৌন হেনস্থা করেন ইয়েদুরাপ্পা। ওই যৌন নিগ্রহের ঘটনা জানিয়ে সদাশিবনগর থানায় মামলা দায়ের করেছেন নাবালিকার মা। পকসো আইনে এফআইআর দায়ের করে তদন্ত শুরু হয়েছে। প্রয়োজনে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদও করা হবে।

বিধানসভা ভোটে ভরাডুবির পরে লোকসভা ভোটে ঘুরে দাঁড়াতে বিএস ইয়েদুরাপ্পার উপরে বিশেষ ভরসা করছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। কার্যত লিঙ্গায়েত গোষ্ঠীর নেতার কাছে হাঁটুগেড়ে আতমসমর্পণ করেছেন অমিত শাহ-জেপি নাড্ডারা। ইয়েদুরাপ্পার বড় ছেরলে বিওয়াই বিজয়েন্দ্রকে কর্নাটক বিজেপির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। আর এক ছেলে বিওয়াই রাঘবেন্দ্রকে লোকসভা ভোটে প্রার্থী করা হয়েছে। কিন্তু ইয়েদুরাপ্পার বিরুদ্ধে নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ ওঠায় চরম অস্বস্তি পদ্ম শিবিরে। ভোটে ওই অভিযোগকে কংগ্রেস হাতিয়ার করতে পারে বলে আশঙ্কা বিজেপি নেতাদের। যদিও নিজের বিরুদ্ধে এফআইআর নিয়ে কোনও মন্তব্য করতে চাননি কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী।  

Tags :
BJP leader BS YediyurappaFIR Against BS YediyurappProtection of Children from Sexual Offences
Next Article