For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

এক জনের টাকায় কোটিপতি অন্যজন, কলকাতা পুলিশে FIR UCO Bank'র

05:48 PM Nov 17, 2023 IST | Ayantika Saha
এক জনের টাকায় কোটিপতি অন্যজন  কলকাতা পুলিশে fir uco bank র
Curtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এক জনের টাকায় কোটিপতি অন্য়জন। সম্প্রতি রাষ্ট্রায়ত্ত ইউকো ব্যাঙ্কের টাকা অনেক গ্রাহকদের অ্যাকাউন্টে ভুল করে ঢুকে গিয়েছে। জানা গিয়েছে, ইমিডিয়েট পেমেন্ট সিস্টেম বা আইএমপিএস-এ গলদ থাকার জেরেই এই ঘটনা ঘটেছে। মোট ৮২০ কোটি টাকা ভুল করে অন্যের অ্যাকাউন্টে গিয়েছে। কলকাতা পুলিশে FIR দায়ের করেছে UCO Bank।

Advertisement

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ইউকোর অনেক গ্রাহকদের অ্যাকাউন্টে ভুল করে ঢুকেছে টাকা। জানা গিয়েছে, ইমিডিয়েট পেমেন্ট সিস্টেম বা আইএমপিএস-এ গলদ থাকার জেরেই এই ঘটনা ঘটেছে। মোট ৮২০ কোটি টাকা ভুল করে অন্যের অ্যাকাউন্টে গিয়েছে বলে জানা গিয়েছে। এর মধ্যে অধিকাংশ টাকাই নাকি ব্যাঙ্ক ফেরাতে সক্ষম হয়েছে। তবে এখনও প্রায় ১৭১ কোটি টাকা ফেরাতে অক্ষম হয়েছে ইউকো। এই পরিস্থিতিতে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে ইউকোর তরফ থেকে। ব্যাঙ্কটি কলকাতা ভিত্তিক হওয়ায় কলকাতা পুলিশেই এফআইআর করা হয়েছে।

Advertisement

শেয়ার বাজারের এক ফাইলিংয়ে ইউকো জানায়, অন্য কোনও ব্যাঙ্কের গ্রাহরকা ইউকো ব্যাঙ্কের গ্রাহকদের আইএমপিএস-এর মাধ্যমে টাকা পাঠালে সেই লেনদেন 'বাতিল হয়ে গিয়েছে' বলে বার্তা আসছে। তবে যে গ্রাহকের অ্যাকাউন্টে টাকা পাঠানো হচ্ছে, তাঁর অ্যাকাউন্টে টাকা ঢুকে যাচ্ছে। আবার যে টাকা পাঠাচ্ছে, তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা কাটলেও তা আবার ফিরে যাচ্ছে। এই আবহে একই টাকা দু'বার দু'জনের অ্যাকাউন্টে যাচ্ছে। ফলে ইমিডিয়েট পেমেন্ট সিস্টেম বন্ধ করে দিয়েছে ব্য়াঙ্ক।এই অবস্থায় ব্য়াঙ্ক তরফে জানানো হয়েছে, সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আপাতত ব্যাঙ্ক আইএমপিএস চ্যানেলটিকে অফলাইন করে দিয়েছে। এই ব্যবস্থার সঙ্গে যুক্ত সকলের সঙ্গে আলোচনা করছে ব্যাঙ্ক।

Advertisement
Tags :
Advertisement