OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাশিয়ায় প্রাকৃতিক গ্যাসের টার্মিনাসে আচমকা আগুন

02:19 PM Jan 21, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রাশিয়ায় বাল্টিক সমুদ্রবন্দর এলাকায় প্রাকৃতিক গ্যাসের টার্মিনালে আচমকা আগুন লাগে। আগুন লাগার ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। আশেপাশের লোকজনকে এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গিয়েছে, যে প্রাকৃতিক গ্যাসের টার্মিনাসে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে, সেটি সেন্ট পিটার্সবার্গের ১১০ কিলোমিটার পশ্চিমে এস্তোনিয়া সীমান্তের কাছে অবস্থিত। রাশিয়ার সবচেয়ে বড় গ্যাস উত্তোলনকারী সংস্থা নোভাতেক এটি পরিচালনা করে। আগুন লাগার খবর আসতেই সতর্ক হয়ে যায় স্থানীয় প্রশাসন। লেনিনগ্রাদ ওরাস্তের গভর্নর আলেকজেন্দর দ্রোজদেনকো জানান, সমুদ্রবন্দরের আশেপাশের এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

তবে কী কারণে এই আগুন লেগেছে, সেবিষয়ে কিছু জানা যায়নি। দমকলবাহিনীর তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। জানা গিয়েছে, যেখানে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে, তার খুব কাছেই তিনটি গ্যাসভর্তি ট্যাঙ্কার রাখা ছিল। কিন্তু দমকলবাহিনী তৎপরতায় সেই সব ট্যাঙ্কারে আগুন লাগেনি। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, আগুন লাগার আগে ওই এলাকায় দুটি ড্রোনকে আকাশে উড়তে দেখা গিয়েছিল। তবে কী কারণে ওই ড্রোনগুলি আকাশে উড়ছিল, সেই বিষয়টি স্পষ্ট নয়।

Tags :
Gas TerminusNatural GasRussia
Next Article