OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কীভাবে ঘটল জাপানের বিমানবন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড!

04:02 PM Jan 02, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

আন্তর্জাতিক ডেস্কঃ জাপানের টোকিও হানেদা বিমানবন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড। প্রাথমিকভাবে মনে করা হয়েছে, টোকিও-হানেদা বিমানবন্দরের রানওয়েতে কোস্ট গার্ডের একটি বিমানের সঙ্গে সংঘর্ষে জাপান এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমানে আগুন ধরে যায়। বর্তমানে ৩৬৭ জন যাত্রীকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, সংঘর্ষের জেরে বিমানের জানালা থেকে আগুনের শিখা বের হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের অনেক ট্রাক ঘটনাস্থলে এসে উপস্থিত হয়েছে। এই ঘটনার জেরে জাপানের প্রধানমন্ত্রী কিশিদা জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একটি জরুরি কক্ষ স্থাপন করা হয়েছে। বর্তমানে জোরকদমে চলছে উদ্ধারকার্য ।

এয়ারলাইন্সের এক মুখপাত্র জানিয়েছেন, বিমানটি হোক্কাইডোর শিন-চিটোসে বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছে। সেই বিমানে যাত্রী সংখ্যা ছিল ৩৬৭  জন। হানেদা বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় এ ঘটনা ঘটে। জানা গিয়েছে, বিমানটির নাম জেএএল ৫১৬। এখনও পর্যন্ত কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি। এই ঘটনার জেরে বিমানবন্দর চত্বরে ছড়িয়ে পড়েছে আতঙ্ক । ইতিমধ্যেই এই পুরো ঘটনাটি নিয়ে শুরু হয়েছে তদন্ত।

উল্লেখ্য, হানেদা জাপানের ব্যস্ততম বিমানবন্দরগুলির মধ্যে একটি। সেখানে কি করে এমন আগুন লাগার ঘটনা ঘটল তা নিয়ে উঠছে প্রশ্ন। উল্লেখ্য, নতুন বছরের প্রথম দিনেই জাপানে ৭.৬ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। তারপর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ১৫৫ বার কেঁপে উঠেছে জাপানের মাটি। যার জেরেই হু হু করে বেড়ে চলেছে মৃতের সংখ্যা। এদিন জাপান থেকে ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন বাসিন্দা। তবে এই ভূমিকম্পের জেরে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ওয়াজিমা শহরটি। এই ভূমিকম্পের রেশ কাটতে না কাটতেই ফের জাপান বিমানবন্দরে ঘটল অগ্নিকাণ্ডের ঘটনা।

 

Tags :
airportFire breaksJapanJapan's Tokyo Haneda airportTokyo Haneda airport
Next Article