OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভূমিকম্পের পর জাপানের বিমানবন্দরে রানওয়েতে বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ড

03:33 PM Jan 02, 2024 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেস্কঃ বিমানবন্দরের রানওয়েতে ভয়াবহ অগ্নিকাণ্ড। এই ঘটনাটি জাপানের টোকিও হানেদা বিমানবন্দরে ঘটেছে। সেই বিমানে যাত্রী সংখ্যা ছিল ৩৬৭  জন। হানেদা বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় এ ঘটনা ঘটে। জানা গিয়েছে, বিমানটির নাম জেএএল ৫১৬।

 প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কোস্ট গার্ডের একটি বিমানের সঙ্গে সম্ভাব্য সংঘর্ষের কারণে বিমানটিতে আগুন লেগে যায়। তবে আগুন লাগার পরে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকল বাহিনী। এখনও পর্যন্ত কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি। এই ঘটনার জেরে বিমানবন্দর চত্বরে ছড়িয়ে পড়েছে আতঙ্ক । ইতিমধ্যেই এই পুরো ঘটনাটি নিয়ে শুরু হয়েছে তদন্ত। উল্লেখ্য, হানেদা জাপানের ব্যস্ততম বিমানবন্দরগুলির মধ্যে একটি। সেখানে কি করে এমন আগুন লাগার ঘটনা ঘটল তা নিয়ে উঠছে প্রশ্ন।

উল্লেখ্য, নতুন বছরের প্রথম দিনেই জাপানে ৭.৬ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। তারপর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ১৫৫ বার কেঁপে উঠেছে জাপানের মাটি। যার জেরেই হু হু করে বেড়ে চলেছে মৃতের সংখ্যা। এদিন জাপান থেকে ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন বাসিন্দা। তবে এই ভূমিকম্পের জেরে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ওয়াজিমা শহরটি। এই ভূমিকম্পের রেশ কাটতে না কাটতেই ফের জাপান বিমানবন্দরে ঘটল অগ্নিকাণ্ডের ঘটনা।

Tags :
Fire breaksJapanJapan's Tokyo Haneda airportTokyo Haneda airport
Next Article