OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

স্কুলের ছাত্রাবাসে বিধ্বংসী অগ্নিকাণ্ড, নিহত ১৩

09:35 AM Jan 20, 2024 IST | Srijita Mallick
courtesy: google

আন্তর্জাতিক ডেস্কঃ  চিনের  মধ্যাঞ্চলে একটি স্কুলের ছাত্রাবাসে ভয়াবহ অগ্নিকাণ্ড। এই অগ্নিকাণ্ডের জেরে প্রাণ হারিয়েছেন ১৩ জন এবং আহত হয়েছেন বেশ কয়েকজন পড়ুয়া। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে হেনান প্রদেশের নানইয়াং শহরের কাছে ইয়ানশানপু গ্রামের ইংকাই স্কুলের ছাত্রাবাসে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এই আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকলকর্মী। তাদের প্রচেষ্টায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনার পর ওই স্কুলের প্রধানকে হেফাজতে আনা হয়েছে। তবে কি করে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তা এখনও পর্যন্ত জানা যায়নি। এই পুরো ঘটনাটি নিয়ে শুরু হয়েছে তদন্ত।

প্রসঙ্গত চিনে এমন অগ্নিকাণ্ডের ঘটনা প্রথম নয় এরআগেও এমন ঘটনা ঘটেছে। গত  এপ্রিল মাসে বেইজিংয়ের একটি হাসপাতালে  অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় প্রাণ  হারিয়েছিলেন ২৯ জন। শুধু তাই নয় আগুন থেকে বাঁচতে হাসপাতাল থেকে অনেককে ঝাঁপ দেয়। অন্যদিকে নভেম্বর  মাসে একটি কয়লাখনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। আর তাতে প্রাণ হারিয়েছিলেন ২৬ জন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, অপর্যাপ্ত নিরাপত্তা এবং রক্ষণাবেক্ষণের জন্য চিনে এমন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। বারবার এমন ঘটনার পর প্রশাসন এখনও পর্যন্ত কেন তৎপর হয়নি তা নিয়ে উঠছে প্রশ্ন।

Tags :
chinachina fireDeath.fire school dorm
Next Article