For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দমদমে গেঞ্জির কারখানায় ভয়াবহ আগুন, নেপথ্যে এসির বিস্ফোরণ

দমদম নাগেরবাজারের সরোজিনী নাইডু কলেজ সংলগ্ন এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড। দমকলের মোট ৩০টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ চালিয়ে যাচ্ছে।
09:20 AM Jul 12, 2024 IST | Koushik Dey Sarkar
দমদমে গেঞ্জির কারখানায় ভয়াবহ আগুন  নেপথ্যে এসির বিস্ফোরণ
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দমদম(Dumdum) নাগেরবাজারের(Nagerbajar) সরোজিনী নাইডু কলেজ(Sarojini Naidu College) সংলগ্ন এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড(Fire)। এদিন ভোররাত ৩টে ৪০ মিনিট নাগাদ সেখানে একটি গেঞ্জির কারখানা ও গোডাউনে আগুন লাগে। সরোজিনী নাইডু কলেজের ঠিক পাশেই অবস্থিত এই কারখানাটি। কারখানাটির পাশে একটি বেসরকারি আইসক্রিম সংস্থার গুদাম রয়েছে। সেখানেই প্রথমে এসিতে বিস্ফোরণের শব্দ শুনতে পান স্থানীয়রা। এর পরই আগুন লাগে। ক্রমে তা কারখানাটিতে ছড়িয়ে পড়ে। গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। দফায় দফায় দমকলের মোট ৩০টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ চালিয়ে যাচ্ছে।

Advertisement

এদিন সকাল ৭টা নাগাদ দমকলের কর্মীরা জানিয়েছেন আগুন নিয়ন্ত্রণে এসেছে তবে পুরোপুরি নিভে যায়নি। পকেট ফায়ার রয়ে গিয়েছে। তাই তাঁদেরও কাজ করে যেতে হচ্ছে। তবে কারখানার ভিতরে কোনও কর্মী আটকে নেই। আশেপাশের বাসিন্দাদের সকলকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, গেঞ্জির ওই কারখানায় একাধিক গুদাম ছিল। আর সেখানে ঠেসে ভরা ছিল যাবতীয় দাহ্যশীল সামগ্রী। দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনের গ্রাসে চলে যায় একাধিক গোডাউন। ঘন জনবসতিপূর্ণ এলাকা হওয়ায় আশেপাশের এলাকাতেও আগুন ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর কাজ শুরু করেন। একই সঙ্গে তাঁদের অভিযোগ, দমকল অনেক দেরীতে এসেছে। যে কারখানাটিতে আগুন লেগেছে, তার পাশে একটি বিয়েবাড়ি, ওষুধ, আসবাবপত্রের গুদামও রয়েছে।

Advertisement

ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভানোর কাজে দমকল কর্মীদের বার বার অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। আগুন যাতে আরও ছড়িয়ে না পড়ে তার জন্য চারপাশ থেকে জল দেওয়ার কাজ চালাচ্ছেন দমকল কর্মীরা। দ্রুত আগুনকে অ্যারেস্ট করার চেষ্টা করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত আগুনের উৎসস্থলে পৌঁছন সম্ভব হয়নি বলেই জানা যাচ্ছে। যেহেতু এখনও দমকল কর্মীরা ভিতরে প্রবেশ করতে পারেননি, তাই আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনতে আরও কতটা সময় লাগতে পারে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। দমকল তরফে জানান হয়েছে প্রায় ১ লাখ স্কোয়ার ফুট এলাকাজুড়ে লেগেছে আগুন। মাত্র ১৫ মিনিটের মধ্যেই আগুন এতটা ছড়িয়ে পড়েছে বলে মনে করছে দমকল। এলাকায় যে শেড ছিল, আগুনের ফলে সেটিও ধসে পড়েছে।

Advertisement
Tags :
Advertisement