OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কারও নির্দেশে বেআইনি কাজ নয়,ইঞ্জিনিয়ারদের সতর্ক করলেন ফিরহাদ

06:51 PM Mar 20, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: কোন নেতা, কেউকেটা,বা মন্ত্রী বা কারোর বেআইনি কোন কথা শুনবেন না। আমরা যারা জনপ্রতিনিধি তারা পাঁচ বছরের জন্য থাকি তারপর চেঞ্জ হয়ে যাই। যারা আধিকারিক আছেন তাদের ফুল টার্ম থাকতে হবে। কোন অনৈতিকতার কাছে মাথা নত করবেন না। এমন কোন কাজ করবেন না, যাতে ওই কাজের মাশুল হিসাবে একজন মানুষেরও প্রাণ যায়। বুধবার কলকাতা পুরসভায় ইঞ্জিনিয়ারদের নিয়ে গার্ডেনরিচ কান্ডের পর বৈঠকে বসে এরকমই কড়া নির্দেশ দেন ফিরহাদ হাকিম(Firhad Hakim)। বৈঠকে মেয়র আরোও বলেন,অতি শীঘ্রই কলকাতা পুরসভার(KMC) পক্ষ থেকে বিভিন্ন বিভাগের আধিকারিকদের কাজের সুবিধার্থে একটি অ্যাপস ব্যবস্থা শুরু হতে চলেছে।

এর মাধ্যমে প্রতিটি এলাকার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়াররা বিভিন্ন এলাকা ভিজিট করুন। সেখানে বেআইনি কিছু চোখে পড়লে সঙ্গে সঙ্গে তার লোকেশন এবং ছবি তুলে সংশ্লিষ্ট এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারকে পাঠিয়ে দিন। এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার(Executive Engineer) সংশ্লিষ্ট এলাকার পুলিশ স্টেশনে এফআইআর করুন। এরপর তা কলকাতা পৌরসভার বিল্ডিং বিভাগের ডিজি 'র কাছে পাঠিয়ে দিন। ডিজি সংশ্লিষ্ট বিষয়টি তৎক্ষণাৎ পুর কমিশনারের নজরে আনবেন। কমিশনার পুলিশের শীর্ষকর্তাদের সঙ্গে কথা বলে যথাযথ ব্যবস্থা নেবেন।

বেআইনি নির্মাণ দেখলেই তৎক্ষণাৎ তা ভেঙে দিন। এতদিন এমনটা হয়েছে এমনটাই চলে আসছে। এ তত্ত্বে বিশ্বাস করবেন না। আইন ও নিয়ম মেনে কাজ করুন। আইন সকলকেই মানতে হবে।শহর কলকাতার কোন কোন অঞ্চলে কতগুলি বেআইনি নির্মাণ রয়েছে তা চিহ্নিত করে অবিলম্বে ভাঙ্গার ব্যবস্থা করতে হবে, স্পষ্ট নির্দেশ মেয়রের।

Tags :
Firhad Direction KMC Building Department EngineersFirhad Hakim
Next Article