For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গুজরাত থেকে মাথা মোটাগুলোকে কান ধরে টেনে নিয়ে এসে দেখাতে হয়, রক্তের রং লাল: ফিরহাদ

09:23 PM Jul 02, 2024 IST | Subrata Roy
গুজরাত থেকে মাথা মোটাগুলোকে কান ধরে টেনে নিয়ে এসে দেখাতে হয়  রক্তের রং লাল  ফিরহাদ
Advertisement

নিজস্ব প্রতিনিধি,সল্টলেক: গুজরাত থেকে মাথা মোটা গুলোকে কান ধরে টেনে নিয়ে এসে দেখাতে হয় যারা মানুষে মানুষে লড়াই করে তাদের দেখাতে হয় যে দেখ রক্তের রং লাল। কে রক্তটা দিচ্ছে কোথায় যাচ্ছে কার রক্ত কার দেহ যাচ্ছে কেউ জানে না। এইখান থেকে বোঝা যায় ভগবান শুধু মানুষ সৃষ্টি করেছে, এইযে ভেদাভেদ, ঝগড়াঝাঁটি ,নোংরামি এইসব আমাদের সৃষ্টি।সল্টলেকের উন্নয়ন ভবনে প্রগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ারস অ্যাসোসিয়েশনের তরফ থেকে একটি রক্তদান শিবিরের(Blood Donation Camp) আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিল পুরো ও নগরায়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে মঙ্গলবার এই মন্তব্য করেন মেয়র ফিরহাদ হাকিম।নাম না করে বিজেপির গুজরাট এর নেতা দের মাথা মোটা বলে কটাক্ষ ও তাদের কান ধরে টেনে নিয়ে এসে বাংলা সংস্কৃতি দেখানোর কথা বললেন পুরো ও নগর উন্নয়ন  মন্ত্রী ফিরহাদ হাকিম(Firhad Hakim)।

Advertisement

গুজরাত থেকে মাথা মোটা গুলোকে কান ধরে টেনে নিয়ে এসে দেখাতে হয় যারা মানুষে মানুষে লড়াই করে তাদের দেখাতে হয় যে দেখ রক্তের রং লাল। কে রক্তটা দিচ্ছে কোথায় যাচ্ছে কার রক্ত কার দেহ যাচ্ছে কেউ জানে না। এইখান থেকে বোঝা যায় ভগবান শুধু মানুষ সৃষ্টি করেছে, এইযে ভেদাভেদ ঝগড়াঝাঁটি নোংরামি এইসব আমাদের। ভগবানকে ধন্যবাদ জানাই পশ্চিমবঙ্গ অন্তত এটার থেকে আমরা অনেক বাইরে আছি। এই মাথামোটার দল কিছুটা গ্রাস করেছে কিন্তু পুরোটা আমাদের পশ্চিমবঙ্গের সংস্কৃতিকে গ্রাস করতে পারেনি। তাই এখনো আমরা গর্বের সাথে বলি আমরা মানুষ। মানুষ বলেই মানবিকতার সেবা করছি কাজ করছি সংসার চালাচ্ছি তার সাথে সাথে রক্ত দিচ্ছি।

Advertisement

প্রত্যেক বছর নিয়ম করে আপনারা ব্লাড ডোনেশন ক্যাম্প করেন বৃক্ষরোপন করেন। এইবার থেকে আবার নতুন উদ্যোগ নিয়েছেন দুটো করে গাছ দত্তক নেওয়ার জন্য এটা একটা অভিনব উদ্যোগ যেটা আপনারা নিয়েছেন। আমাদের ওপরে একটা অভিশাপ আছে আমরা নাকি সবুজ নষ্ট করে অন্যান্য এসেট ক্রিয়েট করি। ঠিক আমাকে যদি এসটিপি করতে হয় তাহলে ও আমাকে সবুজ নষ্ট করেই করতে হবে, আমাকে যদি ডব্লু টি পি তৈরি করতে হয় তাহলে ও আমাকে তাই করতে হবে, ব্রিজ তৈরি করতে গেলে তাই করতে হবে। কিন্তু এখন যে উদ্যোগটা এসেছে সেটা হচ্ছে গ্রীন ডেভেলপমেন্ট(Green Development)। অর্থাৎ আমি সবুজকে রেখে যতটুকু সবুজ ঘাস বা গাছ নষ্ট করছে তার তিনগুণ আমি সেখানে সবুজান করে আমি ডেভেলপমেন্টের সাথে থাকবো। এবং আপনারা প্রত্যেকেই কম বেশি সেই কাজটা করছেন। কে এমডিএ মানুষের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাক তা যেন ইতিহাসে স্থান পায় এই কামনা করেন কলকাতা পুরসভার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

Advertisement
Tags :
Advertisement