For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চলতি মরসুমে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৩৭ শতাংশ কম, দাবি ফিরহাদের

05:05 PM Jul 06, 2024 IST | Subrata Roy
চলতি মরসুমে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৩৭ শতাংশ কম  দাবি ফিরহাদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এবার ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৩৭ % কম আছে। আমরা অটো প্রচার করছি। সংবাদমাধ্যমের সহযোগিতা লাগবে। এবছর ১১২ জন রোগী পাওয়া গেছে। আগে ১৭৯ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছিল। শনিবার কলকাতা পৌরসভায় ডেঙ্গু প্রসঙ্গে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এই মন্তব্য করেন মেয় ফিরহাদ হাকিম(Firhad Hakim) । তিনি বলেন,মানুষ যতক্ষণ সচেতন না হবে ডেঙ্গি আটকানো যাবে না। দাপ খেয়ে ফেলে দিচ্ছে। পঞ্চায়েত এলাকায় অর্থ সামাজিক উন্নতি হচ্ছে ফলে এখন পাকা ছাদ হয়ে যাচ্ছে। ফলে ছাদে জল জমছে। মানুষজন যদি নিজেই ছাদে একবার দেখে নেন তাহলে সমস্যা মিটে যাবে। পাটুলিতে ফ্লোটিং মার্কেট বানিয়ে দিয়েছে। কিন্তু সব সময় বড় টাকা খরচ করা সম্ভব নয়।

Advertisement

কাশ্মীরে নিজের নৌকা নিজেই রিপেয়ার করে। কিন্তু আমাদের হকাররা ব্যবসাকে ব্যবসা ভাবে না। মানসিক পরিবর্তন দরকার আছে। পুকুর ভরাট অনেক সময় কারোর উপরে রাগ থাকলে অভিযোগ হয়। তবে খুঁটিয়ে দেখতে হবে এই ধরনের অভিযোগ এলে। কাউন্সিলর তো মানুষের দাস। একদল বললো যদি না যায় তাহলে বলবে কাউন্সিলর গেল না আবার অন্য লোক বলবে কেন কাউন্সিলর এসেছে। ছাদে গাছ লাগানো ভালো জিনিস। কিন্তু তার রক্ষণাবেক্ষণ প্রয়োজন আছে। রতনবাবু ঘাটের সমস্যা মেটাতে বাংলা বাড়ি করা হবে। আমাদের সারা বছর নির্বাচন করতে হয়। জায়গায় জোগাড় করা একটা সমস্যা হয়েছে। আমরা জানি পেয়েছি ।রতন বাবু ঘাটের স্কুলে বাসিন্দাদের থাকার ঘটনা নিয়ে বলেন মেয়র। বেআইনি পুকুর ভরাট নিয়ে যদি কোনো পুলিশ পদক্ষেপ গ্রহণ না করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। লালবাজারে(lalbazar) এই বিষয় পাঠিয়ে দেওয়া হবে। নিয়ম মানতে হবে পার্কিং- এ। তার জন্য আমি বলব আধিকারিক দের সারপ্রাইজ ভিজিট করতে হবে। কোথায় যদি মাল্টি পার্কিং হয়। তাহলে কলকাতা পৌর সংস্থা টাকা তুলবে। অনেক জায়গায় দেখা যাচ্ছে যে বেআইনি বাড়ি নিয়ে কোর্টকে ভুল বুঝিয়ে স্টে অর্ডার(Stay Order) নিয়ে আসছে। আর ওই স্টে অর্ডার নিয়ে এসে ভাঙ্গা জায়গায় কে আবার বানিয়ে নিচ্ছে।

Advertisement

কিন্তু আমরা কোর্টে যেতে পারছি না। কারণ আমরা কনটেম্প অফ কোর্টে চলে যাচ্ছি। কে অমিত মালাব্য কি বলছে আপনাদের মনে হয় আমি সাম্প্রদায়িক হতে পারি। আমাকে যারা সাম্প্রদায়িক বলছে । আমি দুর্গা পূজা করি এবং ঈদ করি। যারা আমাকে সাম্প্রদায়িক বলছে তারা মুর্খ। ডাকাতি ,লুটপাট, গুলি বাংলার ছেলে চালচ্ছে না। বিহার বা ঝাড়খণ্ড থেকে আসছে। পুলিশকে আরো সক্রিয় হতে হবে। পুলিশ বলছে যে ভাবে ক্রাইম কমে গেছে তাই তারা বলছেন আমাদের না খেয়ে মরতে হবে। যারা বাইরে থেকে আসছে তারা কাদের নেটওয়ার্কে আসছে সেটা খুঁটিয়ে দেখতে হবে। যারা মারছে তারা ক্রিমনাল(Criminal) । মুখ্যমন্ত্রী বার্তা আছে আইন সবার জন্য। যে দলের থাকুক আমরা ছেলে হলেও আগে ধরে জেলে ভরবো । কুণাল ঘোষের সঙ্গে শোভন চট্টোপাধ্যায় সঙ্গে দেখা নিয়ে তিনি বলেন এই বিষয়ে আমার কোনো আগ্রহ নেই। শিশু মৃত্যু এবং বিভিন্ন স্বাস্থ্য নিয়ে সমস্যা নিয়ে স্বাস্থ্য সচিব দেখছেন বলে জানান মেয়র ফিরহাদ হাকিম।

Advertisement
Tags :
Advertisement