OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

একটা বাড়ি পড়ে গেছে,মাথা নিচু হয়েছে, আর যেন না হয় : ফিরহাদ

07:36 PM Apr 08, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি:বেআইনি নির্মাণে জিরো টলারেন্স কলকাতা পুরসভা। কলকাতা পুরসভার কাউন্সিল চেম্বারে জরুরী বৈঠকে পুরসভার বিল্ডিং বিভাগের ইঞ্জিনিয়ারদের এই বার্তা দিলেন মেয়র ফিরহাদ হাকিম(Firhad Hakim)।তিনি বলেন ,এনাফ ইজ এনাফ। বেআইনি নির্মাণের দিন শেষ। বেআইনি নির্মাণ করে যারা কলকাতাকে নষ্ট করছে তাদের দিন শেষ।" কলকাতা পুরসভার(KMC) বিল্ডিং বিভাগের ইঞ্জিনিয়ারদের নিয়ে বৈঠকে বেআইনি নির্মাণের প্রোমোটারদের উদ্দেশ্যে এই বার্তা দিলেন ফিরহাদ হাকিম।

বিল্ডিং বিভাগের আধিকারিকদের প্রতি গার্ডেনরিচের ঘটনার পর মেয়র বার্তা দিলেন, "নজর রাখুন কোথায় এলবিএস রা রেজিগনেশন দিচ্ছে। সেই বিল্ডিং এর গায়ে বড় করে লিখে দিন -- বিল্ডিং প্ল্যান সাসপেন্ডেড।কলকাতা পুরসভা এগিয়ে চলুক, আমি আছি। মিটিংয়ে বার্তা ফিরহাদের।একটা বাড়ি পড়ে গেছে। মাথা নিচু হয়েছে। আর যেন না হয়।

ফিরহাদের মন্তব্য, " ডোন্ট গো বিফোর এনি প্রেসার। কোনো চাপের কাছে নতি স্বীকার নয়। কোন রাজনৈতিক নেতা, এমপি, কাউন্সিলর কারো চাপের কাছে মাথা নত করবেন না। কেএমসি একটি অনুযায়ী কাজ করবেন।
কেউ কোন চাপ দিলে বলবেন,"মেয়র সাহেবের সাথে কথা বলুন।"এভাবেই ভবিষ্যতে কলকাতা পৌরসভার এলাকায় বেআইনি বাড়ি নির্মাণ রুখতে কড়া নির্দেশ দেন ফিরহাদ হাকিম।

গার্ডেনরিচে নির্মীয়মান বাড়ি ভেঙে যাওয়া প্রসঙ্গে হাইকোর্ট(High Court) কলকাতা পৌরসভা কে কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা নিয়ে যে রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছে সেই প্রসঙ্গে মেয়র ফিরহাদ হাকিম জানান পুরো সবার ডিজি (DG)সংশ্লিষ্ট সকলকে নিয়ে বসে ওই  নির্মীয়মান বাড়ির ক্ষেত্রে ইঞ্জিনিয়ারদের ভূমিকা ছিল, মাটির পরীক্ষার রিপোর্ট কি ছিল ,সমস্ত কিছু পেশ করবে পুরো কমিশনারকে। এরপর কমিশনার সিদ্ধান্ত নেবে কাদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এই গোটা বিষয়টি রিপোর্ট আকারে আগামী সপ্তাহে আদালতে কলকাতা পৌরসভা পেশ করবে বলে মেয়র এদিন জানান।

Tags :
Firhad Hakim On KMC Building Engineers MeetingMayor Firhad Hakim
Next Article