OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নেতাজির জন্মদিনে জাতীয় ছুটি ঘোষণার দাবি জানালেন ফিরহাদ হাকিম

04:28 PM Jan 23, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: নেতাজি আমাদের জাতীয় সম্পদ,তিনি আমাদের জাতীয় ঐক্যের প্রতীক।নেতাজি ধর্ম নিরপেক্ষতার প্রতীক। তাই তার জন্মদিনে জাতীয় ছুটি (National Holiday)ঘোষণা করা হোক দাবি মেয়র ফিরহাদ হাকিমের। তিনি বলেন যে আমাদের দুঃখ ধর্ম অন্ধতার মুখে দেশকে ফেলে দিচ্ছে। তারা নেতাজির মহৎ বুঝতে পারছে না। নেতাজি কত বড় মানুষ ছিলে শুভেন্দু ন এবং দেশকে এক রাখার জন্য কি করেছেন এদিন তিনি শুভেন্দু অধিকারীর সঙ্গে সহমত পোষণ করে বলেন যে আমি নিশ্চিত যদি নেতাজি থাকতেন তাহলে দেশ ভাগ হত না। আমাদের দুর্ভাগ্য যে আমাদের মধ্যে নেতাজি নেই।

তিনি স্বাধীনতার সময় ছিলেন না। তাই আজকে দেশ তার খেসারত দিচ্ছে বলে জানান তিনি। মেয়র বলেন দেশ আজ ও তার অনুপস্থিতির জন্য খেসারত দিচ্ছে। কারণ তার আদর্শ থেকে বিচ্চুতি ঘটছে বলে অভিযোগ ফিরহাদ হাকিমের। এদিন শুভেন্দু অধিকারীর(Subhendu Adhikari) ডি এ আন্দোলন নিয়ে আগুন জ্বলবে হুশিয়ারি পাল্টা দাবি আগুন জ্বালিয়ে কোনো দিন রাজ্য চলতে পারে না। আগুন জ্বালিয়ে গুজরাট জ্বলতে পারে, আগুন জ্বালিয়ে ইউপি জ্বলতে পারে , বিদ্বেষ করতে পারে কিন্তু বাংলায় কিছু করতে পারবে না বলে পাল্টা জবাব ফিরহাদ হাকিমের(Firhad Hakim)। তিনি এদিন দাবি করেন যে মুখ্যমন্ত্রী নিজের চেষ্টায় অনেকটা ডি এ(DA) দিয়েছেন। আরো দেওয়ার সবসময় চেষ্টা করছেন। কিন্তু Cut your cot according to your cloth বললেন তিনি।

ফিরহাদ হাকিমের স্পষ্ট দাবি, বাংলার উন্নয়ন স্তব্ধ করে ডি এ দেব তা নয়। তার অভিযোগ এখন যারা ডি এ চাইছেন তারা একসময় বাম ছিল এখন শুভেন্দুকে ধরে রাম হয়েছেন।কিন্তু বেশ ভাগই কর্মচারী আমাদের সাথে আছে বলে দাবি তার। সবাই কর্মচারীরা বুঝতে পারছেন। শুধু দুচার জন কর্মচারী আছেন তারা শুভেন্দু কে ধরে রাজনীতি করছেন বলে অভিযোগ ফিরহাদ হাকিমের । তার আরো অভিযোগ আগে কমরেড ছিল একজন রমরড হয়েছেন। এদিন শুভেন্দু অধিকারী সংহতি মিছিল নিয়ে মন্তব্যের তীব্র বিরোধিতা করে ফিরহাদ হাকিম বলেন, তোমরা লোকসভা নির্বাচনে মানুষ কে খেতে দিতে পারো না, মানুষকে আশ্রয় দিতে পারো না। মানুষ কে বাসস্থান দিতে পারো না কাপড় দিতে পারো না। তাই সারা ভারতে এত কৃষক আত্মহত্যা করছে।তোমার লোক সভা বেকারত্ব হু হূ করে বেড়েছে।

মুদ্রস্তৃতি আজকে তলানিতে ঠেকেছে বলে অভিযোগ ফিরহাদ হাকিমের। তার আরো অভিযোগ দেশের আর্থিক অবস্থা শেষ করে দিয়েছে। মানুষের নাগালের বাইরে জিনিসপত্রের দাম বৃদ্ধি করে দিয়েছে বলে অভিযোগ তার। আর তার থেকে মন ঘোরানোর জন্যে আজকে তোমরা রামের আশ্রয় নিচ্ছে বলে জানান তিনি। ফিরহাদ বলেন যে কালকে আমাদের সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় বলেছেন যে নির্বাচন কর্ম দিয়ে হায় ধর্ন দিয়ে নয়।ধর্ম তোমার ধর্ম আমার কিন্তু কর্ম যেটা মানুষের সেবায় লাগে। তাই কর্ম দিক থেকে মানুষকে ঘোরানোর জন্য ধর্মের পথে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ ফিরহাদ হাকিমের। তিনি এদিন বলেন ধর্ম করুক তাতে কোনো আপত্তি নয় কিন্তু গভর্নমেন্ট স্পন্সরড ধর্ম এটা ভারতবর্ষের সংস্কৃতি নয় বলে জানান কলকাতা পৌর সংস্থার(KMC) মেয়র ফিরহাদ হাকিম।

Tags :
Firhad Hakim On Netaji Subhas Chandra BoseMayor Firhad Hakim
Next Article