For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

CAA সংবিধান বিরোধী : ফিরহাদ হাকিম

06:02 PM Mar 12, 2024 IST | Subrata Roy
caa সংবিধান বিরোধী   ফিরহাদ হাকিম
Advertisement

নিজস্ব প্রতিনিধি: CAA- এটা সংবিধান বিরোধী। তার কারণ ভারতবর্ষে আইন ছিল যারা অন্য দেশ থেকে আসবেন তাদের ভেরিফিকেশন করে নাগরিকত্ব দেওয়া হবে। যেকোনো ধর্মের মানুষ বিবাহ সূত্রে এদেশে এসেছে। বাংলাদেশী মুসলমানদের অনেকেই বিবাহ সূত্র করে এই দেশে এসে বসবাস করছে। তাদের কি হবে। হিন্দু ধর্মে caa লাগু করে সমস্যায় ফেলা হবে। আজকে যাদের ডিক্লারেশন চাইছে তাদের পরে ভারতীয় করা হবে। মঙ্গলবার এভাবেই সিএএ ইস্যুতে গর্জে উঠলেন মন্ত্রী ফিরহাদ হাকিম(Minister Firhad Hakim)।

Advertisement

মঙ্গলবার কি অনুষ্ঠানে যোগ দিয়ে ফিরহাদ বলেন,তাহলে এতদিন তারা যে ভোটটা দিয়ে এসেছিল,, তারা যদি অবৈধ হয় তাহলে তাদের ভোট অবৈধ। মতুয়া সম্প্রদায়ের যেসব প্রতিনিধিরা পার্লামেন্টে গেল, সংসদে গেল তারা কি সব অবৈধ হয়ে গেল?নির্বাচনের আগে প্রতিবার বিজেপি কিছু না কিছু একটা করে। ১৫ হাজার টাকা ব্যাংকে, ২ লক্ষ চাকরি, আচ্ছে দিনের মিথ্যা আশ্বাস দেয়। এবার হলো সিএএ(CAA), এটা কোনদিন বাস্তব হবে না।যেসব মতুয়া ভাইরা কালকে নেচেছে, তারা কিসের জন্য নেচেছে তারা নিজেরাই জানে না। তারা নাচছে, তার দ্বারা নিজেদের সম্প্রদায়কে বিপদে ফেলার জন্য।

Advertisement

আমরা ভারতীয় হিন্দু মুসলমান মতুয়া আমরা সবাই এদেশেই থাকবো।একটা সময় ছিল যখন বাংলাদেশ অবিচ্ছিন্ন ভারতের অংশ ছিল। তারও আগে আফগানিস্তান ভারতের সঙ্গে ছিল। সেখান থেকে কে আসবে। যদি আফগানিস্তান নিয়ে কথা হয় তাহলে শ্রীলঙ্কাও(Srilanka) আছে ওখান থেকেও প্রচুর মানুষ আমাদের দেশে চলে এসেছে।নির্বাচনের আগে ধর্মকে উসকে দেওয়া হচ্ছে। বিভাজনের রাজনীতি করা হচ্ছে। কেন্দ্রের বিরুদ্ধে এভাবেই মঙ্গলবার ক্ষোভ উগড়ে দিলেন কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম।

Advertisement
Tags :
Advertisement