OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

'টাইটানিক'-এর বিতর্কিত ভাসমান কাঠের দরজাটি বিক্রি হল ৫ কোটি টাকায়

নিলামে বিক্রি হওয়া ছবিতে ব্যবহৃত প্রপসগুলির মধ্যে ১৯৮৪-এর 'ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য টেম্পল অফ ডুম'-এর হ্যারিসন ফোর্ডের বুলউইপ, ১৯৮০-এর 'দ্য শাইনিং'-এ জ্যাক নিকলসন চালানো কুঠার এবং বালসা কাঠের টুকরো অন্তর্ভুক্ত ছিল।
03:07 PM Mar 26, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা চলচ্চিত্র 'টাইটানিক'। জ্যাক-রোজকে আজও মানুষ ভুলতে পারেনা। ১৯১২ সালে যাত্রীবাহী জাহাজ টাইটানিক ইংল্যান্ড থেকে নিউইয়র্ক যাওয়ার পথে ভয়াবহ দুর্ঘটনায় উত্তর আটলান্টিক মহা সাগরে ডুবে যায়। আনুমানিক সেই সময়ে জাহাজে ২২২৪ জন যাত্রী ছিল, তাঁদের মধ্যে ১৫০০ জন মারা যায়। অতর সমুদ্রে তলিয়ে যায়। এই ভয়াবহ বিপর্যয় শিল্পের মাধ্যমে ১৯৯৭ সালের বিখ্যাত চলচ্চিত্র 'টাইটানিক'-এর মাধ্যমে তুলে ধরেন জেমস কেমারন।

ছবির নায়ক-নায়িকা ছিলেন রোজের চরিত্রে ক্যাট উইন্সলেট এবং জ্যাকের চরিত্রে লিওনার্দো ডিক্যাপিও। ছবিতে তাঁদের নজরকাড়া অভিনয় এখনও বিশ্ববাসীদের মুগ্ধ করে। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রটি কয়েক বিলিয়ন অর্থ সংগ্রহ করেছিল। এবার 'টাইটানিক'- এর শেষ দৃশ্যে লিওনার্দো ডিক্যাপ্রিও এবং কেট উইন্সলেট যে কাঠের স্ল্যাবটি ঝুলিয়েছিলেন তার নিলাম উঠল। প্রায় ৫ কোটিতে বিক্রি হল এই কাঠের স্ল্যাবটি৷ সম্প্রতি হেরিটেজ অকশন ঘোষণা করেছে, নিলামে বিক্রি হওয়া ছবিতে ব্যবহৃত প্রপসগুলির মধ্যে ১৯৮৪-এর 'ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য টেম্পল অফ ডুম'-এর হ্যারিসন ফোর্ডের বুলউইপ, ১৯৮০-এর 'দ্য শাইনিং'-এ জ্যাক নিকলসন চালানো কুঠার এবং বালসা কাঠের টুকরো অন্তর্ভুক্ত ছিল।

যদিও ছবিতে দেখানো প্রপ আইটেমটিকে ভক্তরা "ভাসমান দরজা" হিসাবে উল্লেখ করেছেন। আসলে সেটি ছিল জাহাজের প্রথম-শ্রেণীর লাউঞ্জের প্রবেশদ্বারের ঠিক উপরে দরজার ফ্রেমের অংশ। আইকনিক প্রপটি নিলামে ৫ কোটি টাকায় বিক্রি হয়েছে। তবে শুধু ছবিতে ব্যবহৃত কাঠের দরজাই নয়, একই কাঠের টুকরোটির একটি প্রোটোটাইপ ১,০৪,২১,২০০ টাকায় বিক্রি হয়েছে, যেখানে চলচ্চিত্রে নৌকার জন্য ব্যবহৃত চাকাটি ১,৬৬,৭৪,০৩০ টাকায় বিক্রি হয়েছে। ফিল্মের শেষ দৃশ্যে উইন্সলেট যে পোশাকটি পরেছিলেন তা বিক্রি হয়েছিল ৯৯,০০,২০৫ টাকায়। কাঠের স্ল্যাবটি আরএমএস টাইটানিকের বাস্তবের ১৯১২ সালে ডুবে যাওয়া ধ্বংসাবশেষ জাহাজের একটি চিহ্ন ছিল। আর কাঠের এই প্রপটি নিয়েই দীর্ঘদিন ধরে ভক্তদের মধ্যে বিতর্ক ছিল যে, ডিক্যাপ্রিও এবং উইন্সলেটের চরিত্র উভয়ই কাঠের স্ল্যাবের উপরে ভেসে যেতে পারত। তাহলে একজনকে মরতে হতনা।

Tags :
Floating Wooden Door From ‘Titanic’ Sold For Rs 5 Crore At Auction
Next Article