For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বন্যা পরিস্থিতির অবনতি, সিলেট-সুনামগঞ্জের সব পর্যটন কেন্দ্র বন্ধ

08:03 PM Jun 18, 2024 IST | Sundeep
বন্যা পরিস্থিতির অবনতি  সিলেট সুনামগঞ্জের সব পর্যটন কেন্দ্র বন্ধ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, সিলেট: সময় গড়ানোর সঙ্গে সঙ্গেই সিলেট-সুনামগঞ্জ-কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ঘটছে। ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে মঙ্গলবার থেকেই সিলেট ও সুনামগঞ্জের সব পর্যটনকেন্দ্র পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোবারক হোসেন জানিয়েছেন, পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত  জাফলং, বিছনাকান্দি, রাতারগুল ও পান্থুমাইসহ সব পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে।

Advertisement

ভারতের উত্তর-পূর্বের রাজ্যগুলিতে গত কয়েকদিন ধরেই চলছে ভারী বৃষ্টি। আর লাগাতার বৃষ্টির ফলে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। পাহাড়ি ঢাল বেয়ে ওই জল নেমে এসে ভাসিয়ে নিয়ে গিয়েছে সিলেট-সুনামগঞ্জ-কুড়িগ্রাম সহ একাধিক এলাকা। বন্যার জলে ডুবে গিয়েছে সিলেটের একাধিক সড়ক। জলবন্দি হয়ে পড়েছেন সাধারণ মানুষ। সুরমা, কুশিয়ারা-সহ তিন নদীর জল বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  সুরমা নদীর কানাই পয়েন্টে জল বিপদসীমার ১৩৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

Advertisement

পাহাড়ি ঢাল বেয়ে নেমে আসা জলে কুড়িগ্রামেও বন্যা পরিস্থিতির তৈরি হয়েছে। ব্রহ্মপুত্র, ধরলা, দুধকুমার ও তিস্তা নদীর জল ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। নদীর জল বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় একাধিক এলাকা ও চাষের জমি ভেসে গিয়েছে। চরম ক্ষতির মুখে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। বেশ কয়েকটি এলাকায় জলের তোড়ে নদী বাঁধ ভেঙে লোকালয়ে জল ঢুকে পড়েছে। পানীয় জলের সঙ্কটও দেখা দিয়েছে।

Advertisement
Tags :
Advertisement