For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাগুইআটিতে বিস্ফোরণ কাণ্ডে তদন্তে যাবে ফরেন্সিক টিম

পুলিশ জানিয়েছে, ফরেন্সিক দল এসে ঘটনাস্থল ঘুরে দেখে যে রিপোর্ট দেবে তারপরেই বোঝা যাবে ঠিক কেন বিস্ফোরণ ঘটেছে।
09:23 AM Jun 29, 2024 IST | Koushik Dey Sarkar
বাগুইআটিতে বিস্ফোরণ কাণ্ডে তদন্তে যাবে ফরেন্সিক টিম
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বাড়ির মধ্যেই ঘটেছে বিস্ফোরণ(Blast in the House) আর সেই বিস্ফোরণের জেরে শুক্রবার রাতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে কলকাতার(Kolkata) বাগুইআটি এলাকায়। বাগুইআটির অর্জুনপুর(Arjunpur) পশ্চিমপাড়ার সেই ঘটনাটি ঘটে শুক্রবার রাত ১০টা নাগাদ। জোরাল বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণের তীব্রতায় আশেপাশের বাড়ির জানালার কাঁচ ভেঙে চুরমার হয়। পরে জানা যায়, একটি বাড়ির আলমারির ভিতরে বিস্ফোরণ হয়েছে। কিন্তু কী এমন ছিল আলমারির ভিতরে, যার জেরে এত জোরাল বিস্ফোরণ হল? সেই প্রশ্নের উত্তর খুঁজতে এবং ঘটনার তদন্ত এদিন অর্থাৎ শনিবার ওই বাড়িতে যাবে ফরেন্সিক টিম। যে বাড়িতে বিস্ফোরণ ঘটেছে সেই বাড়িতে ১৩ বছরের মেয়েকে নিয়ে ভাড়ায় থাকেন এক মহিলা। ঘটনার সময় ওই মহিলা বাড়িতে ছিলেন না। তাঁর মেয়ে টিউশন থেকে ফিরে বাড়ির দরজা খুলতেই বিস্ফোরণ হয়। জখম অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

শুক্রবার রাতেই বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে যায় বাগুইআটি থানার(Baguiati PS) পুলিশ। তাঁরা ওই বাড়িটিকে ইতিমধ্যেই সিল করে দিয়েছেন। ঘরের মধ্যে যে দুটি আলমারি ছিল, দুটিই দুমড়ে মুচড়ে গিয়েছে। তবে অক্ষত রয়েছে গ্যাস সিলিন্ডার। পুলিশের প্রাথমিক অনুমান, গ্যাস হয়তো কোনওভাবে লিক হচ্ছিল। দীর্ঘক্ষণ ঘর বন্ধ ছিল। ওই কিশোরী এসে দরজা খুলে ঢুকে লাইটের সুইচ দিতেই বিস্ফোরণ হয়। প্রতিবেশীরা জানান, বিস্ফোরণের জেরে শুধু ওই বাড়িই নয়, আশেপাশের বাড়ির জানালার কাঁচও ভেঙে গিয়েছে। তাঁদের অভিযোগ, ঘরের আলমারির মধ্যেই ছিল এমন কোনও বিস্ফোরক পদার্থ, যার জেরে এই বিস্ফোরণ হয়েছে। ঘটনার তদন্তের দাবি করেছেন আতঙ্কিত প্রতিবেশীরা। তবে পুলিশ জানিয়েছে, ফরেন্সিক দল(Forensic Team) এসে ঘটনাস্থল ঘুরে দেখে যে রিপোর্ট দেবে তারপরেই বোঝা যাবে ঠিক কেন বিস্ফোরণ ঘটেছে।

Advertisement

সূত্রে জানা গিয়েছে, টিউশান সেরে বাড়িতে ফিরে আহত কিশোরী আলোর সুইচ দিতেই তীব্র বিস্ফোরণ হয়। ওই কিশোরীকে আহত অবস্থায় আর জি কর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু এখন সব থেকে বড় প্রশ্ন উঠছে ওই আলমারিতে কী এমন ছিল যার জেরে এই ভয়াবহ বিস্ফোরণ হয়? রাতে ওই বিস্ফোরণের শব্দ পেতেই এলাকার বাসিন্দারা বাড়ি থেকে বেরিয়ে পড়েন। কী থেকে ওই বিস্ফোরণ, তা কেউ বুঝতে পারছেন না। কারণ ঘিরে ধোঁয়াশা এখনও জারি। পুলিশের প্রাথমিক অনুমান কোনওভাবে গ্যাস লিক হয়েছিল। তার জেরে কিছু ঘটে থাকতে পারে বলে প্রাথমিক অনুমান।

Advertisement
Tags :
Advertisement