OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিজেপিতে যোগ দিলেন বায়ু সেনার প্রাক্তন প্রধান

01:32 PM Mar 24, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ভারতীয় বায়ু সেনার প্রধান থাকার সময়েই নৈতিকতা বিসর্জন দিয়ে বিজেপিকে খুল্লামখুল্লা সমর্থনের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। রবিবার সরাসরি বিজেপিতেই যোগ দিলেন প্রাক্তন বায়ু সেনা প্রধান আরকেএস ভাদোরিয়া। বিজেপির সদর কার্যালয়ে তাকে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান কেন্দ্রীয মন্ত্রী অনুরাগ ঠাকুর ও বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে। সূত্রের খবর, আসন্ন লোকসভা ভোটে উত্তরপ্রদেশ থেকে লড়তে পারেন প্রাক্তন বায়ু সেনা প্রধান। দলীয় প্রার্থি করা হবে এই আশ্বাস পেয়েই পদ্মে নাম লিখিয়েছেন ভাদোরিয়া।

নরেন্দ্র মোদি সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরে কট্টর বিজেপি সমর্থক হওয়ার সুবাদেই ভাদোরিয়া ভারতীয় বায়ু সেনার প্রধানের পদে বসেছিলেন বলে অভিযোগ উঠেছিল। ফ্রান্স থেকে যুদ্ধবিমান রাফাল কেনার ক্ষেত্রে বিশেষ ভূমিকা নিয়েছিলেন। রাফাল যুদ্ধবিমান কেনা নিয়ে বিরোধীরা প্রশ্ন তোলায় তাদের আক্রমণের পথে হেঁটেছিলেন তিনি। অভিযোগ, ‘রাজনৈতিক প্রভুদের’ মন জুগিয়ে চলতে গিয়ে বায়ু সেনার প্রধানের পদে থেকে কংগ্রেস-সহ বিরোধীদের লাগাতার আক্রমণ করে চলেছিলেন ভাদোরিয়া। তার রাজনৈতিক বিবৃতি নিয়ে বায়ু সেনার প্রাক্তন আধিকারিকরা হতচকিত হয়ে পড়েছিলেন।

বায়ু সেনার প্রধানের পদে থেকে খুল্লামখুল্লা বিজেপিকে সমর্থন জানানোর মতো মারাত্মক অভিযোগ উঠেছিল ভাদোরিয়ার বিরুদ্ধে। এদিন বিজেপিতে যোগ দেওয়ার পরে মোদি ভজনায় সরব হয়েছেন প্রাক্তন বায়ুসেনা প্রধান। নরেন্দ্র মোদির জমানায় ভারতীয় বিমান বাহিনী শক্তিশালী হয়ে্ছে বলে নির্লজ্জ মিথ্যাচারও করেছেন ভাদোরিয়া। সূত্রের খবর, উত্তরপ্রদেশের গাজিয়াবাদ আসন থেকে বিজেপির টিকিটে প্রার্থী হচ্ছেন প্রাক্তন বায়ুসেনা প্রধান। বর্তমানে ওই আসনের সাংসদ ‘বয়স ভাঁড়ানোয়’ অভিযুক্ত প্রাক্তন সেনাপ্রধান ভি কে সিংহ। তাকে আর টিকিট দিতে চাইছে না বিজেপি শীর্ষ নেতৃত্ব।

Tags :
Former Air Force joins BJPLok Sabha Election 2024:RKS Bhadauria
Next Article