For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মহারাষ্ট্রে ফের কংগ্রেসে ভাঙন, দল ছাড়লেন প্রাক্তন মন্ত্রী

01:33 PM Feb 08, 2024 IST | Sundeep
মহারাষ্ট্রে ফের কংগ্রেসে ভাঙন  দল ছাড়লেন প্রাক্তন মন্ত্রী
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ফের মহারাষ্ট্রে কংগ্রেসে ভাঙন। এবার দল ছাড়লেন পরিচিত সংখ্যালঘু মুখ এবং প্রাক্তন মন্ত্রী বাবা সিদ্দিকী। আজ বৃহস্পতিবার জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট ‘এক্স’ হ্যান্ডেলে (পূর্বতন টুইটার) এক পোস্টে দল ছাড়ার কথা ঘোষণা করেছেন তিনি। আর ওই ঘোষণার পরেই জল্পনা ছড়িয়েছে, অজিত পওয়ারের নেতৃত্বাধীন এনসিপিতে যোগ দিতে পারেন প্রাক্তন মন্ত্রী।

Advertisement

গত ১৪ জানুয়ারি মণিপুর থেকে রাহুল গান্ধির ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ শুরুর দিনই কংগ্রেস ছেড়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মিলিন্দ দেওরা। তার এক মাসের মধ্যেই ফের কংগ্রেসে ভাঙন ধরল। প্রাক্তন মন্ত্রী বাবা সিদ্দিকী দল ছাড়লেন। এদিন ‘এক্স’ হ্যান্ডলে এক পোস্টে তিনি লিখেছেন, ‘যখন কিশোর ছিলাম, তখন কংগ্রেস কর্মী হিসাবে রাজনৈতিক যাত্রা শুরু হয়েছিল। গত ৪৮ বছর ধরে কংগ্রেসের একজন অনুগত কর্মী হিসাবে দায়িত্ব পালন করে চলেছিলাম। কিন্তু আজ সেই  দলের সঙ্গে সম্পর্ক ঘুচিয়ে দেওয়ার সময় হয়েছে। আমি দলের প্রাথমিক সদস্যপদে ইস্তফা দিয়েছি। গত ৪৮ বছরে আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে যারা বন্ধু ও সহযোগীর মতো পাশে দাঁড়িয়েছিলেন, তাদের সবাইকে ধন্যবাদ।’ উল্লেখ্য, কংগ্রেসের প্রতীকে বান্দ্রা পশ্চিম আসন থেকে টানা তিন বার বিধায়ক হিসাবে নির্বাচিত হয়েছিলেন বাবা সিদ্দিকী। পাশাপাশি কংগ্রেস-এনসিপি জোট মন্ত্রিসভায় খাদ্য ও সরবরাহ মন্ত্রীর দায়িত্বও সামলেছিলেন।   

Advertisement

বাবা সিদ্দিকী দল ছাড়লেও তাঁর ছেলে জিশান সিদ্দিকী অবশ্য কংগ্রেসেই রয়েছেন। বর্তমানে তিনি বান্দ্রা পূর্ব আসনের বিধায়ক। বাবার দলত্যাগ নিয়ে অবশ্য জিশান কোনও প্রতিক্রিয়া জানাননি। রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, আগামী লোকসভা ভোটে অজিত পওয়ারের নেতৃত্বাধীন এনসিপির হয়ে লড়াই করতে পারেন বাবা সিদ্দিকী। তাই কংগ্রেস ছেড়েছেন তিনি।

Advertisement
Tags :
Advertisement