For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মাত্র ২৮ বছরেই ক্যান্সার কেড়ে নিল প্রাণ, প্রায়ত প্রাক্তন 'মিস ইন্ডিয়া ত্রিপুরা'

তিনি নিজেই রিঙ্কির মৃত্যুর সংবাদটি শেয়ার করে বলেন, 'একজন অসাধারণ নারী ছিলেন রিঙ্কি, তিনি সত্যিকার অর্থে শক্তি, অনুগ্রহ এবং উদ্দেশ্যের মূর্ত প্রতীক ছিলেন।
04:57 PM Feb 29, 2024 IST | Sushmitaa
মাত্র ২৮ বছরেই ক্যান্সার কেড়ে নিল প্রাণ  প্রায়ত প্রাক্তন  মিস ইন্ডিয়া ত্রিপুরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ফের শোকের ছায়া বিনোদন মহলে। মাত্র ২৮ বছর বয়সে মারা গেলেন প্রাক্তন 'মিস ইন্ডিয়া ত্রিপুরা'র সুন্দরী রিঙ্কি চাকমা। ২০১৭ সালে তিনি ত্রিপুরাকে গর্ব করেছিলেন এই মুকুট জিতে। গত দুই বছর ধরে তিনি স্তন ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। কিন্তু শেষ রক্ষা আর হল না, মাত্র ২৮ বছর বয়সেই মৃত্যুর কাছে হার রিঙ্কি চাকমা(RINKY CHAKMA)। সূত্রের খবর, তাঁকে গত ২২ ফেব্রুয়ারি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল।

Advertisement

কিন্তু তাঁর স্বাস্থ্যের ক্রমাগত অবনতি হতে থাকায় কেমোথেরাপিও শেষে অচল হয়ে পড়ে। ২০২২ সালে প্রথমে রিঙ্কির ম্যালিগন্যান্ট ফিলোডস টিউমার ধরা পড়ে, তারপরে তা অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার করে টিউমার বাদ দেওয়া হয়। কিন্তু ক্যানসার তারপরও ফিরে আসে। টিউমার রূপ নেয় ক্যান্সারের এবং তা তাঁর ফুসফুসে ছড়িয়ে পড়ে। যাকে চিকিৎসকদের ভাষায় বলা হয় মেটাস্ট্যাসিস। এরপর ফুসফুস থেকে মাথায় অগ্রসর হয়, যার ফলে ব্রেন টিউমার হয়। ক্যানসারের টিউমার অনেকটাই বড় রূপ নেয়। এই সপ্তাহের শুরুতে, চাকমার ঘনিষ্ঠ বন্ধু তথা 'মিস ইন্ডিয়া ত্রিপুরা ২০১৭' রানারআপ প্রিয়াঙ্কা কুমারী, তাঁর চিকিৎসার জন্য তহবিল সংগ্রহ করতে শুরু করে। কিন্তু শেষমেষ বন্ধুকে বাঁচাতে পারলেন না। তিনি নিজেই রিঙ্কির মৃত্যুর সংবাদটি শেয়ার করে বলেন, "একজন অসাধারণ নারী ছিলেন রিঙ্কি, তিনি সত্যিকার অর্থে শক্তি, অনুগ্রহ এবং উদ্দেশ্যের মূর্ত প্রতীক ছিলেন।

Advertisement

ফেমিনা ২০১৭ সালে 'মিস ইন্ডিয়া' প্রতিযোগিতায় ত্রিপুরাকে প্রতিনিধিত্ব করেছিলেন। তাঁর চিত্তাকর্ষক প্রচেষ্টা সত্যি অতুলনীয়।" ম্যালিগন্যান্ট ফিলোডস টিউমার হল স্তনের একটি বিরল টিউমার যা সাধারণত ৩৫ থেকে ৫৫ বছরের মহিলাদের প্রভাবিত করে। গতমাসে প্রাক্তন মিস ইন্ডিয়া ইনস্টাগ্রামে ক্যান্সারের তাঁর দীর্ঘ লড়াইয়ের কথা লিখে জানান, "আমার ম্যালিগন্যান্ট ফিলোডস টিউমার (২০২২ সালে স্তন ক্যান্সার) ধরা পড়েছিল। আমার প্রথম অস্ত্রোপচারের পর, এটি আমার ফুসফুসে এবং এখন আমার মাথায় (মস্তিষ্কের টিউমার) মেটাস্টেসিস সৃষ্টি করেছে। আমার মস্তিষ্কের অস্ত্রোপচার এখনও হয়নি।কারণ এটি ইতিমধ্যেই আমার সমস্ত শরীরে প্রভাব বিস্তার করেছে।" রিঙ্কি তাঁর শেষ ইনস্টাগ্রাম পোস্টে তাঁর মাথার ছবিটিও প্রকাশ করেছিলেন। কেমোথেরাপিতে তিনি বিশ্বাসী ছিলেন না, ভয় পেতেন। ্সেতাই সত্যি হল, ক্যানসারের সঙ্গে দুই বছর লড়াই করে মাত্র আঠাশেই মারা গেলেন রিঙ্কি চাকমা। 

Advertisement
Tags :
Advertisement