For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

উপনির্বাচনের প্রচারে গিয়ে বোমা বিস্ফোরণে নিহত পাকিস্তানের প্রাক্তন সেনেটর-সহ ৪

তবে এখনও এই হামলার দায় স্বীকার করেননি কোনও জঙ্গি সংগঠন। PK 22 প্রাদেশিক পরিষদ নির্বাচনের উপনির্বাচন ১২ জুলাই হওয়ার কথা।
01:39 PM Jul 04, 2024 IST | Susmita
উপনির্বাচনের প্রচারে গিয়ে বোমা বিস্ফোরণে নিহত পাকিস্তানের প্রাক্তন সেনেটর সহ ৪
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ফের জঙ্গি হামলায় রক্তাক্ত পাকিস্তান। আফগান সীমান্তের কাছে বোমা বিস্ফোরণে মারা গিয়েছেন পাকিস্তানের প্রাক্তন সেনেটর-সহ ৪ জন। উপ নির্বাচনের আগেই এমন জঙ্গি হামলা নিয়ে কড়ানিন্দা জানিয়েছেন পাকিস্তানের রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি। আগামী ১২ জুলাই পিকে ২২ বিধানসভায় উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। তার আগেই বোমা হামলায় নিহত হলেন প্রাক্তন পাক সেনেটর হেদায়াত উল্লাহ। এই উপনির্বাচনে তাঁর ভাইপো নজীব উল্লাহ খানের লড়ার কথা রয়েছে।

Advertisement

এই প্রথম নয়, চলতি বছরের ফেব্রুয়ারিতে সন্ত্রাস আবহেই সাধারণ নির্বাচন হয়েছিল পাকিস্তানে। ভোট শুরু হওয়ার আগেই জঙ্গি হামলায় প্রাণ গিয়েছিল পুলিশ আধিকারিক, রাজনৈতিক নেতা থেকে শুরু কেড়ে বহু সাধারণ মানুষ। আর উপনির্বাচনের আগেও ঠিক একই পুনরাবৃত্তি। বুধবার (৩ জুলাই) আফগান সীমান্তবর্তী অশান্ত এলাকা মামন্দ বাজাউরের ডামাডোলায় ভাইপোর হয়ে প্রচারে গিয়েছিলেন হেদায়াত উল্লাহ। আর প্রচারের সময়েই রিপোট-কন্ট্রোল ডিভাইসের মাধ্যমে তাঁর গাড়ির বিস্ফোরণ ঘটানো হয়। তাতেই প্রাণ হারিয়েছে হেদায়েত-সহ ৪ জন। তবে এখনও এই হামলার দায় স্বীকার করেননি কোনও জঙ্গি সংগঠন। PK 22 প্রাদেশিক পরিষদ নির্বাচনের উপনির্বাচন ১২ জুলাই হওয়ার কথা। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের মুখ্যমন্ত্রী আলি আমিন গন্ডাপুর এবং মুখ্য সচিব নাদিম আসলাম চৌধুরী উভয়েই এমনি বিস্ফোরণের ঘটনায় কড়া নিন্দা জানিয়েছেন। আসলাম চৌধুরী বলেছেন, "বিস্ফোরণ একটি নিন্দনীয় কাজ যা সন্ত্রাসের বিরুদ্ধে সরকার এবং জনগণের সংকল্পকে বাধা দিতে পারে না।" মুখ্যমন্ত্রী গন্ডাপুর ঘটনার সমস্ত দিক তদন্ত করে প্রাদেশিক পুলিশ প্রধানের কাছে বিশদ প্রতিবেদন চেয়েছেন।

Advertisement

প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিও সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা করেছেন এবং বাজাউর বোমা বিস্ফোরণে প্রাক্তন সিনেটর ও অন্যান্য ব্যক্তিদের মৃত্যুর জন্য শোক প্রকাশ করেছেন। নিহত সেনেটর, উল্লাহ দুইবার স্বতন্ত্র সিনেটর হিসেবে নির্বাচিত হয়েছিলেন। ২০১২ থেকে ২০১৮ এবং ২০১৮ থেকে ২০২৪ পর্যন্ত— তিনি উচ্চ কক্ষের স্থায়ী কমিটির এভিয়েশনের চেয়ারম্যান এবং ন্যাশনাল কাউন্টার-টেররিজম অথরিটির (NACTA) সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।এই ঘটনাকে জঙ্গি হামলা বলে কড়া নিন্দা জানিয়েছেন পাকিস্তানের রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি। বাজাউরের বোমা বিস্ফোরণে মৃতদের পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জানিয়েছেন। প্রসঙ্গত, যে অঞ্চলে এই ঘটনাটি ঘটেছে আফগানিস্তান সীমান্তবর্তী উপজাতি এলাকা। সন্ত্রাসী কার্যকলাপে অশান্ত হয়ে রয়েছে অঞ্চলটি।

Advertisement
Tags :
Advertisement