For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হামাসের ফাঁদে নিহত ইজরায়েলের ৪ সেনা

04:51 PM Jun 11, 2024 IST | Reshmi Khatun
হামাসের ফাঁদে নিহত ইজরায়েলের ৪ সেনা
courtesy google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক : গাজার দক্ষিণাঞ্চলীয় রাফায় বোমা বিস্ফোরণে ৪ ইজরায়েলি সেনা নিহত হয়েছেন। এই ঘটনায় আরও ৭ সেনা আহত হয়েছেন। তাঁদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর।মঙ্গলবার (১১ জুন) নিহতদের পরিচয় পত্র প্রকাশ করেছে ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী।

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার (১০ জুন) রাফায় একটি ভবনে বোমা বিস্ফোরণে চার ইজরায়েলি সেনা নিহত হয়েছে।এদেঁর মধ্যে হলেন ২৪ বছর বয়সী মেজর তাল পশেবিলস্কি শাওলভ, ২০ বছর বয়সী স্টাফ সার্জেন্ট এতিন কার্লসব্রান, ১৯ বছর বয়সী সার্জেন্ট আলমোগ শালম ও সার্জেন্ট ইয়ার লেভিন।

Advertisement

ইজরায়েলের আইডিএফের প্রাথমিক তদন্ত মতে জানা গেছে , সোমবার (১০ জুন)দক্ষিণ গাজার রাফা শহরে একটি ভবনে অভিযানে গিয়েছিল নিহত সেনারা।

প্রথমে ভবনের ভেতরে ফাঁদ পাতা আছে কিনা তা নিশ্চিত হতে। তাঁরা একটি বিস্ফোরক ছোড়েন। এর ফলে সেই সময়ে লুকিয়ে রাখা অপর কোনো বিস্ফোরক বিস্ফোরিত না হওয়ায় দুই সেনা তিনতলা ভবনটিতে প্রবেশ করেন।কিন্তু এরপরে পরেই সেই সময় লুকিয়ে রাখা বোমা ফেটে যায় এবং ভবনের অংশবিশেষ কয়েকজন সেনার ওপর ধসে পড়ে। এর ফলে নিহত হয় সেনারা।

আইডিএফ আরও জানিয়েছে, নিহত চার সেনা ছাড়াও আরও সাতজন আহত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। এই নিয়ে গাজায় হামাসের বিরুদ্ধে স্থল অভিযান শুরুর পর ২৯৯ সেনা হারাল ইজরায়েল।

উল্লেখ্য, সোমবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে হামাসের সঙ্গে ইজারয়েলের যুদ্ধবিরতি প্রসঙ্গে জো বাইডেনের প্রস্তাবের ভোটাভুটি হয়। বাইডেনের এই প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ১৪ টি। যদিও ভোট দেওয়া থেকে বিরত থেকেছে রাশিয়া।

Advertisement
Tags :
Advertisement