OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নেইমারের দলবদলে দুর্নীতি‍! ফ্রান্সের অর্থ মন্ত্রণালয়ে তল্লাশি

08:47 PM Jan 18, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়রের। এবার ছয় বছর আগে রেকর্ড পরিমাণ অর্থ নিয়ে তাঁর পিএসজিতে যোগদানের ক্ষেত্রেও বড় সড় দুর্নীতির অভিযোগ উঠল। আর সেই অভিযোগের ভিত্তিতেই গত সোমবার ফ্রান্সের অর্থ মন্ত্রকের কর বিভাগের কার্যালয়ে তল্লাশি চালিয়েছে ফরাসি পুলিশ। দুর্নীতি দমন সংস্থার আধিকারিকদের নিয়ে ওই তল্লাশি চালানো হয়। যদিও এ বিষয়ে ফ্রান্সের অর্থ মন্ত্রক এবং পিএসজির পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘ডেইলি মেইলের’ এর প্রতিবেদন অনুযায়ী, ২০১৭ সালে রেকর্ড পরিমাণ ট্রান্সফার ফি নিয়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। ২২ কোটি ২০ লাখ ইউরোয় তাঁকে কিনেছিল পিএসজি। ফরাসি ক্লাবটিতে ছয় মরসুম কাটিয়েছিলেন তিনি। চারবার লিগ জেতানোর পাশাপাশি বার্সার জার্সি গায়ে ১৭৩ ম্যাচে ১১৮টি গোল করেছিলেন। ফ্রান্সের অনুসন্ধানী অনলাইন সংবাদমাধ্যম ‘মিডিয়াপার্ট’ এক রিপোর্টে দাবি করে নেইমারকে দলে নেওয়ার ক্ষেত্রে অর্থ মন্ত্রকের কর বিভাগ থেকে পিএসজি বিশেষ সুবিধা পেয়েছিল। ওই অভিযোগের তদন্ত শুরু করে দুর্নীতি দমন সংস্থা। যদিও নেইমারের দলবদলের ক্ষেত্রে কোনও অনিয়ম হয়নি বলে দাবি পিএসজি কর্তৃপক্ষের। সোমবার দুর্নীতি দমন সংস্থাকে সঙ্গে নিয়েই অর্থ মন্ত্রকের কর প্রশাসন বিভাগে তল্লাশি চালায় পুলিশ। তবে ওই তল্লাশিতে কোনও নথি বাজেয়াপ্ত করা হয়েছে কিনা তা নিয়ে ফরাসি পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, ছয় বছর কাটানোর পরে গত বছর অগস্টে পিএসজি ছেড়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দেন নেইমার। মরসুমে ১০ কোটি ইউরোর বিনিময়ে যোগ দিয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার। যদিও চোটের কারণে গত তিন মাস সৌদির ক্লাবটির হয়ে কোনও ম্যাচ খেলতে পারেননি নেইমার। এমনকি আসন্ন কোপা আমেরিকা কাপেও ব্রাজিলের হয়ে খেলার সম্ভাবনা নেই তারকা ফুটবলারের।  

Tags :
NeymarNeymar PSG TransferPSG
Next Article