For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মস্কোর হামলার পরে ঠকঠক করে কাঁপছে ইউরোপ, জঙ্গি হামলার সর্বোচ্চ সতর্কতা জারি ফ্রান্সে

12:35 PM Mar 25, 2024 IST | Srijita Mallick
মস্কোর হামলার পরে ঠকঠক করে কাঁপছে ইউরোপ  জঙ্গি হামলার সর্বোচ্চ সতর্কতা জারি ফ্রান্সে
Courtesy: google
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ার রাজধানী মস্কোর এক কনসার্ট হলে জঙ্গিদের এলোপাথাড়ি গুলির ঘটনার পরেই ফ্রান্সে জারি হল সতর্কতা। সন্ত্রাসী হামলার আশঙ্কা করে সর্বোচ্চ সতর্কতা জারি হয়েছে। প্রধানমন্ত্রী গ্যাব্রিয়েল আত্তাল নিরাপত্তা কর্মকর্তা ও প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গিয়েছে।

Advertisement

গ্যাব্রিয়েল আতাল বলেন, ‘মস্কোয় হামলার ঘটনায় ইসলামিক স্টেটের (আইএস) দায় স্বীকারকে কেন্দ্র করে এবং আমাদের দেশের ওপর হামলার হুমকি বিবেচনায় নিয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘ ফ্রান্সের রেলস্টেশন, বিমানবন্দর, ধর্মীয় স্থান ও বিভিন্ন জনসমাগমের জায়গায়  জারি হয়েছে সতর্কতা।

Advertisement

গত ২২ মার্চ মস্কোর অদূরে ক্রকাস সিটি হলে সেনাবাহিনীর জংলা পোশাক পরে হানা দেয় পাঁচ জঙ্গি। কেউ কিছু বুঝে ওঠার আগেই বোমা ছুড়তে শুরু করে দেয়। ধোঁয়ার কুণ্ডলী ছেয়ে যায় গোটা হলজুড়ে। বিকট শব্দে গোটা এলাকা কেঁপে ওঠে। বোমাবাজির পরে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে। ওই গুলির বৃষ্টি থেকে বাঁচতে অনেকেই প্রাণভয়ে মাটিতে শুয়ে পড়েন। কেউ-কেউ হামাগুড়ি দিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু প্রাণ নিয়ে অনেকেই পালাতে পারেননি। গুলিবিদ্ধ হয়ে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। প্রায় ১৫ থেকে ২০ মিনিট ধরে চলে ওই হামলা।  এই হামলার জেরে কমপক্ষে তিন শিশুসহ ১৩৭ জন নিহত হয়েছেন  এবং ১৮২ জন জখম হয়েছেন। ইতিমধ্যেই এই ঘটনায় গ্রেফতার হয়েছে ৪ জন হামলাকারী সহ ১১ জন। 

Advertisement
Tags :
Advertisement