For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের অগ্নিগর্ভ মণিপুর, উত্তেজিত জনতার হাতে খুন পুলিশ কর্মী

04:41 PM Jan 17, 2024 IST | Sundeep
ফের অগ্নিগর্ভ মণিপুর  উত্তেজিত জনতার হাতে খুন পুলিশ কর্মী
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ইম্ফল: মণিপুর রয়েছে মণিপুরে। বিজেপি শাসিত রাজ্যে শান্তি যেন সত্যিই সোনার পাথরবাটি। বুধবার নতুন করে অশান্তির আগুন জ্বলে উঠল মোরে-তে। পুলিশ বাহিনীর সঙ্গে ক্ষুব্ধ জনতার ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই সংঘর্ষে প্রাণ হারিয়েছেন পুলিশের এক কর্মী।

Advertisement

বুধবার সকালে রাজধানী ইম্ফল থেকে ১১০ কিলোমিটার দূরে অবস্থিত ভারত-মায়ানমার সীমান্তবর্তী শহর মোরেতে পুলিশের অস্থায়ী ছাউনির উপরে চড়াও হয় একদল সশস্ত্র জনতা। পুলিশি চৌকি লক্ষ্য করে মুহুর্মুহু বোমা ছোড়ার পাশাপাশি আরপিজি শেলও ছুড়তে থাকে। চৌকির সামনে দাঁড়িয়ে থাকা পুলিশের একাধিক গাড়ি ভাঙচুর করা হয়। উত্তেজিত জনতার তাণ্ডব রুখতে পাল্টা গুলি চালায় পুলিশও। দু’পক্ষের বন্দুকযুদ্ধের মধ্যেই মণিপুর রাইফেলসের ষষ্ঠ ব্যাটেলিয়নের কর্মী ওয়াংকেম সমোরজি‍ৎ মেইতেই গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান। হামলার খবর পেয়েই  ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত অক্টোবরে মোরের মহকুমা পুলিশ আধিকারিক সিএইচ আনন্দের হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ফিলিপস খোংসাই এবং হেমোখোলাল মাতে নামে দুই দলিত যুবককে আটক করে পুলিশ। ধৃত দুই যুবকই জো-কুকি জনগোষ্ঠীর। ওই খবর ছড়িয়ে পড়ার পরেই স্থানীয় কুকিরা ক্ষোভে ফেটে পড়েন। ধৃত দুজনকে ছেড়ে দেওয়ার দাবিতে গত কয়েকদিন ধরেই বিক্ষোভ দেখিয়ে চলছিল কুকি সংগঠন। এদিন সকালে পুলিশ চৌকিতে হামলার পিছনেও কুকি জনগোষ্ঠীর হাত রয়েছে।

Advertisement
Tags :
Advertisement