OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দেব থেকে শতাব্দী, অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও সক্রিয়, কিন্তু শিক্ষা কতদূর তাঁদের?

01:56 PM Apr 05, 2024 IST | Reshmi Khatun
courtexey google

নিজস্ব প্রতিনিধি :  দেব : দীপক অধিকারী যার মঞ্চনাম ‘দেব’ এই নামেই পরিচিত সকলের কাছে।কারোর কাছে লড়াকু নেতা, কারোর কাছে বা চমৎকার অভিনেতা। মঞ্চে উঠলেই মঞ্চ কাঁপিয়ে তোলেন তিনি। শুধু অভিনয়ে যুক্ত নয়, রাজনৈতিক পরিচয়ও আছে তাঁর। আসন্ন লোকসভা ভোটে তাঁর ঘাটাল থেকে প্রার্থী হওয়া নিয়ে যাবতীয় জল্পনার অবসান হয়েছে আগেই। সেইমত ঘাটাল থেকে লড়ছেন দেব। লোকসভা ভোটের আগেই বাজিমাত করতে ঘাটালে জোরকদমে প্রস্তুতি নিচ্ছে দেব। মেদিনীপুরের ছেলে দেবের বাবা কর্মসূত্রে মুম্বইয়ে থাকতেন। যার ফলে ছোটবেলা মুম্বইতেই কেটেছে দেবের। সেখানে বান্দ্রার স্কুলে পড়াশোনা। তারপরে পুনে থেকে কম্পিউটার নিয়ে ডিপ্লোমা পাশ করেন দেব। অভিনয় জগতে পা রাখতে মু্ম্বই থেকে কলকাতার আসেন। আসন্ন ছবি : ‘টেক্কা’র শুটিং শেষ। এ’বার ‘খাদান’ ছবির প্রস্তুতি নিতে শুরু করেছেন দেব।

রচনা বন্দোপাধ্যায় :  সেই নব্বইয়ে’র দশক থেকে একটার পর একটা সুপারহিট ছবিতে অভিনয় করতে দেখা গেছে রচনাকে। তবে মুভির থেকেও বেশি পরিচিত ‘দিদি নম্বর ওয়ান’ শো’য়ে।বিপুল জনপ্রিয়তা পেয়েছে দিদি নম্বর এই শো’টি। জি বাংলার জনপ্রিয় রিয়্যালিটি শো সঞ্চালনা করে বাংলার প্রায় প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে গিয়েছে রচনা। ‘দিদি নম্বর ওয়ানে’র পাশাপাশি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তিনি হুগলি আসন থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন।হুগলি থেকে লড়ছেন রচনা। জোরকদমে চলছে প্রস্তুতি।শিক্ষাগত যোগ্যতার বিষয়ে খুব একটা বিশদে কিছু জানা যায় না। শুধু এটুকুই শোনা যায় যে, তিনি নাকি স্নাতক স্তর অবধি লেখাপড়া করেছেন। অর্থাৎ রচনা নাকি গ্র্যাজুয়েট। যদিও কোন বিষয় নিয়ে তিনি গ্র্যাজুয়েশন সম্পূর্ণ করেছেন তা জানা যায়নি।

সায়নী ঘোষ : একজন ভারতীয় বাংলা চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেত্রী এবং সঙ্গীতশিল্পী। অভিনয়ের পাশাপাশি আরও একটা মূল পরিচয় আছে তাঁর। তিনি হলেন তৃণমূলের যুব সভানেত্রী ও ২০২৪ পরনে হাতে বোনা তাঁতের শাড়ি, পায়ে সাদা রঙা চটি। উঁচু করে বাঁধা চুল। এটাই এখন সায়নী ঘোষের এইবারের লুক। খুব একটা সাজগোজে দেখা যায় না তাঁকে।পায়ে হেঁটে দিনভর জনসংযোগে ব্যস্ত তৃণমূলের সায়নী ঘোষ।লোকসভা নির্বাচনে দক্ষিন চব্বিশ পরগনা জেলার যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন তিনি। চলছে টানটান প্রস্তুতি।মনোনয়নপত্র থেকে সায়নী ঘোষের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কেও জানা যায় যে, তিনি নিজের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে লিখেছেন CISCE বোর্ড থেকে (১০ ২) পাশ করেছেন তিনি। যাদবপুরের হীরেন্দ্র লীলা পত্রনাভিস স্কুল থেকে তিনি পড়াশোনা করেছিলেন। এরপরে তিনি আর উচ্চশিক্ষার জন্য কোনও প্রতিষ্ঠানে ভর্তি হয়েছিলেন নাকি মাঝপথেই ছেড়ে দেন পড়াশোনা তা জানা যায়নি।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় : ভারতীয় বাংলা চলচ্চিত্রের একজন অভিনেত্রী। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত বাংলা চলচ্চিত্র আওয়ারাতে তিনি জিৎয়ের বিপরীতে অভিনয় করে সবার নজর কেড়েছিলেন। সায়ন্তিকা তার জীবন শুরু করেন ‘নাচ ধুম মাচা লে রিয়েলিটি শো'র’ মাধ্যমে। এর পাশাপাশি রাজনীতির সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। বর্তমানে লোকসভা ভোটে বরাহনগর থেকে পার্থী হয়েছেন তৃণমূলের পক্ষ থেকে। জানা যায় ক্যালকাটা ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেছেন সায়ন্তিকা।

শতাব্দী রায় : শতাব্দী রায় একজন ভারতীয় অভিনেত্রী, চিত্রপরিচালক ও রাজনীতিবিদ। টালিগঞ্জে সেই সময় দেবশ্রী রায়ের প্রবল প্রতাপ। তার মধ্যেও নিজের জায়গা করে নেন শতাব্দী। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক পরিচয় ও পরিচিত শতাব্দী রায়।লাল পাহাড়ের দেশ রাঙা মাটির দেশ নামে পরিচিত বীরভূম। সেখান থেকেই লোকসভা ভোটে তৃণমূলের পক্ষ থেকে দাড়িঁয়েছেন তিনি।  স্নাতক পাশ করেছেন বলে জানা যায়।

Tags :
actress politicianbengal all actress
Next Article