OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গঙ্গাসাগর মেলা উপলক্ষে স্পেশাল ট্রেন চলবে কবে থেকে, জেনে নিন

03:42 PM Jan 10, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : গঙ্গাসাগর মেলা উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসে লাখো লাখো পুণ্যার্থী। পাশাপাশি বিভিন্ন জেলা থেকে বহু মানুষের সমাগম হয়। এই সব পুণ্যার্থীর কথা মাথায় রেখে আগামী ১২ থেকে ১৭ জানুয়ারি স্পেশাল গ্যালোপিং ট্রেন চালানোর উদ্যাগ নিয়েছে রেল।

রেলের তরফে জানা গিয়েছে, গঙ্গাসাগর মেলা উপলক্ষে কলকাতা-নামখানা ও শিয়ালদহ-নামখানার মধ্যে ডাউন গ্যালোপিং ইএমইউ ট্রেন চলবে। আপ ইএমইউ গ্যালোপিং ট্রেনগুলি চলবে নামখানা-শিয়ালদহ, লক্ষীকান্তপুর-শিয়ালদহ ও নামখানা-লক্ষীকান্তপুরের মধ্যে। পাশাপাশি রেলের তরফে জানানো হয়েছে, কলকাতা স্টেশন থেকে যাওয়ার সময়ে স্পেশাল ট্রেনগুলি কলকাতা ও মাঝেরহাটের মধ্যবর্তী সমস্ত স্টেশনে থামবে।

ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে পুণ্যার্থীদের জন্য পর্যাপ্ত বাস, ভেসেল, লঞ্চ রাখা হয়েছে। রাজ্য সরকারের জানানো হয়েছে, এই বছর পুণ্যার্থীদের জন্য ২২৫০টি সরকারি বাস, ২৫০টি বেসরকারি বাস, ৬টি বার্জ ও ১০০টি লঞ্চের ব্যবস্থা থাকবে। প্রয়োজনে কলকাতায় ১০টি টুরিস্ট বাসও রাখা হবে। যাতায়াতের জন্য ব্যবহার করা হবে ২১টি জেটি। বাস ও লঞ্চ পরিষেবার পাশাপাশি গঙ্গাসাগর মেলা চলাকালীন যাতে ট্রেন পরিষেবা ব্যাহত না হয়, সেজন্য রেলের কাছে অনুরোধ জানিয়েছিল রাজ্য। তারপরই স্পেশাল গ্যালপিং ট্রেন দেওয়ার কথা ঘোষণা করা হয়।

 

 

 

Tags :
GangasagarRailsouth 24 porgonasSpecial Train
Next Article