For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ওজন কমাতে চাইলে ভুলেও খাবেন না যেসব ফল

11:46 AM Jun 12, 2024 IST | Reshmi Khatun
ওজন কমাতে চাইলে ভুলেও খাবেন না যেসব ফল
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ওজন কমাতে কে না চাই! অথচ ডায়েট আর জিমে গিয়েই ক্লান্ত। শুধু ডায়েট করলেই চলবে না। একমাত্র সঠিক খাবারই পারে শরীরকে সুস্থ রাখতে। তবে সব ধরনের ফলে খেলে ওজন নিয়ন্ত্রণে থাকে না। অজান্তে এই ফলগুলো খেয়ে ওজন বাড়াচ্ছেন না তো ? জেনে নিন তবে কোন ফলে ওজন বাড়তে পারে।

Advertisement

আনারস : আনারস খেলে ওজন বাড়তে পারে। আনারসে রয়েছে প্রচুর পরিমাণ ক্যালোরি। এছাড়াও এর মধ্যে থাকা যৌগ ওজন বৃদ্ধিতে সহায়ক। তাই যারা ওজন কমাতে চান তাঁরা একবার ভেবে দেখবেন।

Advertisement

আম :শুনতে অবাক লগালেও আম খেলে ওজন বাড়ে।কারণ এতে ফাইবারের পরিমাণও বেশি। কার্বোহাইড্রেটে ভরপুর। রোগা থাকতে চাইলে আম থেকে দূরে থাকাই ভাল।

কলা : কলায় ক্যালোরির পরিমাণ ১৫০। কার্বোহাইড্রেটের পরিমাণ ৩৭.৫। কলা খেতে ভালবাসলেও ওজন নিয়ন্ত্রণে রাখতে চাইলে বেশি কলা না খাওয়াই ভাল।

পাকা পেঁপে :  এটি ওজন বাড়াতে সাহায্য করে। তাই ওজন কমাতে চাইলে পেঁপে থেকে বিরত থাকাই ভাল।

উল্লেখ্য, একটি ফলের অনেক উপকার আছে, একটি ফল শরীরের বিভিন্ন কাজ লাগে, বিভিন্ন রোগের চিকিৎসায় ব্যবহৃত হয়। অতিরিক্ত খেলে অপকারও আছে। এক্ষেত্রে ওজন কমাতে কোন ফল ডায়েটে রাখবেন, কোনটা রাখবেন না এই নিয়ে পুষ্টিবিদের পারমর্শ নিন।

Advertisement
Tags :
Advertisement