For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হামাসের হামলার ছবি দেখানোর কথা বলে নেটা নাগরিকদের রোষে গাল গ্যাডট

ফুটেজটি 'বেয়ারিং উইটনেস টু দ্য ৭ ই অক্টোবর ম্যাসাকার' (Bearing Witness to the October 7th Massacre) শিরোনামে প্রচারিত হবে।
03:39 PM Nov 08, 2023 IST | Sushmitaa
হামাসের হামলার ছবি দেখানোর কথা বলে নেটা নাগরিকদের রোষে গাল গ্যাডট
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ইজরায়েল-হামাস সংঘর্ষের মধ্যে একাধিক বলিউড, হলিউড অভিনেতা বেফাঁস মন্তব্য করে নেটিজেনদের ক্রোধের কারণ বনে যাচ্ছেন। কেউ ইজরায়েলকে সমর্থন করছেন আবার কেউ ফিলিস্তিনিকে সমর্থন করে নেটপাড়াকে ক্ষুব্ধ করছেন। এই যেমন, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে হামাসের ফুটেজ স্ক্রিনিংয়ের আয়োজন করে তীব্র সমালোচনার মুখে পড়লেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী গ্যাল গ্যাডোট। যিনি অভিনেত্রী হওয়ার আগে ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনীতে কাজ করতেন। ইভেন্টটি 'বেয়ারিং উইটনেস টু দ্য ৭ অক্টোবরের গণহত্যা' শিরোনামে প্রদর্শিত হবে। যেখানে সম্পূর্ণ হামাস জঙ্গিগোষ্ঠীর আক্রমণ টিকে সেন্সরবিহীন ফুটেজে তুলে ধরা হবে এবং তা প্রায় ৪৭ মিনিট ধরে চলে। স্ক্রীনিং চলাকালীন কোন চিত্রগ্রহণ বা ফোন ব্যবহারের অনুমতি নেই। গত ৭ অক্টোবর ফিলিস্তিনি ইসলামি জঙ্গিগোষ্ঠী হামাস ইজরায়েলের উপর যে মারাত্মক আক্রমণ চালিয়েছিল, সেটাই ইজরায়েলি অভিনেত্রী গ্যাল গ্যাডট সংগৃহীত গ্রাফিক ফুটেজের মাধ্যমে দেখাতে চলেছেন। এটি লস অ্যাঞ্জেলেস এবং নিউ ইয়র্কে বিশিষ্ট হলিউড ব্যক্তিত্বদের দর্শকদের দেখানো হবে। ফুটেজটি 'বেয়ারিং উইটনেস টু দ্য ৭ ই অক্টোবর ম্যাসাকার' (Bearing Witness to the October 7th Massacre) শিরোনামে প্রচারিত হবে। মিডিয়া রিপোর্ট অনুসারে, ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) দ্বারা সংগৃহীত হতাশাজনক ফুটেজটি গত ২৩ অক্টোবর ইজরায়েলের সাংবাদিকদের দেখানো হয়েছিল। পরে লন্ডনে যুক্তরাজ্যের সাংবাদিকদের জন্য আরেকটি স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়। দ্য জেউইশ ক্রনিকলের রিপোর্ট অনুসারে, এবার হলিউডের প্রায় ১২০ জন বিশিষ্ট ব্যক্তিকে গ্যাল গ্যাডট আয়োজিত স্ক্রিনিংয়ে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। ইভেন্টের সময় চিত্রগ্রহণ বা ফোন ব্যবহার কঠোরভাবে নিষিদ্ধ।

Advertisement

তবে স্ক্রিনিংয়ের তারিখ এবং অতিথি তালিকা এখনও প্রকাশিত হয়নি। আমেরিকান ইহুদি কমিটি এবং অ্যান্টি-ডিফেমেশন লীগ ফুটেজের স্ক্রিনিং আয়োজনে সহায়তা করছে। গত হামাস গাজা উপত্যকা থেকে ইজরায়েলের উপর সবচেয়ে বড় আক্রমণ শুরু করেছিল, রকেটের ভারী ব্যারাজের সঙ্গে সীমান্ত অতিক্রম করে বন্দুকধারীদের একত্রিত করে এটি ছিল একটি আশ্চর্য আক্রমণ। যা গোটা বিশ্বকে একেবারে নাড়িয়ে দিয়েছে। ৭ অক্টোবর, হামাস জঙ্গিগোষ্ঠী ইজরায়েলে ৫০০০ রকেট নিক্ষেপ করে ইজরায়েলের সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। হামলার ফুটেজে দেখানো হবে যে, সন্ত্রাসীরা কীভাবে বেসামরিক নাগরিকদের হত্যা, ধর্ষণ এবং পঙ্গু করেছে। হামাস ইসলামপন্থী ইজরায়েলের একাধিক বাড়ির ভিতরে পুরো পরিবারকে হত্যা করেছে। গাজায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,০০০।তবে গাল গ্যাডট এখনও স্ক্রিনিং সম্পর্কে কোনও প্রকাশ্য বিবৃতি দেননি। তবে, তিনি প্রায়শই ইজরায়েলের পক্ষে তাঁর সমর্থনের কথা বলেছেন। অস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা গাই ন্যাটিভ বলেছেন, "গ্যাল গ্যাডোট এবং তাঁর স্বামী ইয়ারন ভারসানো এটির আয়োজন করেছেন।" যদিও ফিলিস্তিনিদের মৃত্যুর সংখ্যা এবং গাজায় বসবাসকারী জনগণের নৃশংসতার বিষয়ে কথা না বলার জন্য অনেকে নেটিজেন গ্যাডটকে নিন্দা করেছেন। এক্স-এ একজন ব্যবহারকারী বলেছেন, "গ্যাল গ্যাডোট, ইজরায়েল-স্পন্সর সন্ত্রাসবাদের প্রচারক গার্ল। সে হয়তো একজন সুপারহিরোর চরিত্রে অভিনয় করেছে, কিন্তু সে একজন প্রোপাগান্ডাস্ট এবং একজন গণহত্যা সক্ষমকারী ছাড়া আর কিছুই নয়।" অন্য একজন ব্যবহারকারী বলেছেন, "গ্যাল গ্যাডট খুব দ্রুত 'ইমাজিন' থেকে 'জেনোসাইড'-এ চলে গিয়েছেন।" অন্য একজন ব্যবহারকারী বলেছেন, "আমি মনে করতাম গ্যাল গ্যাডট একজন খারাপ অভিনেতা ছিলেন কিন্তু অদূরদর্শীতে এটি বেশ চিত্তাকর্ষক যে তিনি বিশ্বাসযোগ্যভাবে এমন একটি চরিত্রে অভিনয় করতে সক্ষম হয়েছেন যা মানবাধিকারের কথা চিন্তা করে।" আরও একজন বলেছেন," এই স্ক্রিনিংয়ে যাওয়া প্রত্যেক সেলিব্রিটিকে বয়কট করুন। আমার প্রিয় অভিনেত্রী ছিলেন গ্যাডট, কিন্তু এখন একজন আমার ঘৃণ্য অভিনেত্রীদের একজন হয়ে উঠেছেন।" 

Advertisement

Advertisement
Tags :
Advertisement