OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গঙ্গাসাগর মেলায় থাকছে ফগ লাইট, ক্লোজ সার্কিট ক্যামেরা ও ড্রোন

02:58 PM Dec 29, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, আলিপুর: গঙ্গাসাগর মেলায় ফগ লাইট থেকে শুরু করে যোগাযোগ ব্যবস্থা এবং পরিবহন ব্যবস্থা সমস্ত দিকেই কোন খামতি রাখা হচ্ছে না দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের তরফে। শুক্রবার প্রশাসনিকভাবে সাংবাদিক সম্মেলন করে জানানো হয়, এই বছর গঙ্গাসাগর মেলা(Gangasagar Fair) ৮ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত হবে। গত বছরের তুলনায় পরিবহন ব্যবস্থায় যথেষ্ট জোর দেওয়া হয়েছে। বার্চ অতিরিক্ত রাখা হচ্ছে। ড্রেজিং নিয়ে জেলাশাসক(DM) বলেন, অলরেডি ড্রেজিং এর কাজ চলছে। যা ড্রেজিং করা হয়েছে কাজে লাগবে এবং আশা করা যায় এই সমস্যা ৫ জানুয়ারি মিটে যেতে পারে।

মোট তিনটে ড্রেজার গঙ্গাসাগর মেলা শেষ হওয়া পর্যন্ত থাকবে। মেগা কন্ট্রোল রুমে গত বছরের মতোই সব ব্যবস্থা থাকছে। সিসিটিভি ক্যামেরা এবং ড্রোন সমস্ত কিছুর ব্যবস্থা থাকছে। গত বছর গঙ্গাসাগর মেলায় কুয়াশার কারণে সমস্যার সম্মুখীন হতে হয়েছিল যাতায়াতের ক্ষেত্রে। সেই সমস্যার জন্য এই বছর ফগ লাইটের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি জেটি গুলিতেও লাইটের ব্যবস্থা করা হবে গত বছরের মতোই। প্লাস্টিক ওয়েস্ট ম্যানেজমেন্টের তিনটি ইউনিট থাকবে। প্লাস্টিক ফ্রী মেলা নিয়ে যা যা পদক্ষেপ করার জেলা প্রশাসনের তরফে করা হচ্ছে। মানুষের সচেতনতার জন্য একটি পদযাত্রার ব্যবস্থা করা হচ্ছে।

এর পাশাপাশি এয়ার অ্যাম্বুলেন্স(Ambulance), পাঁচটা অস্থায়ী হাসপাতাল করা হচ্ছে, চারটে অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা রাখা হচ্ছে। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতোই পুলিশ কর্মী, সিভিল ডিফেন্স, সিভিক ভলেন্টিয়ার যথেষ্ট পরিমাণে মতেয়ান করা হবে। এছাড়াও গঙ্গাসাগরে ফোনের যোগাযোগ ব্যবস্থা উন্নতির জন্য জিও, এয়ারটেল সমস্ত কোম্পানির সাথেই কথোপকথন চলছে। জেলা প্রশাসনের তরফে আশা করা হচ্ছে এ বছর কিছুটা হলেও সেই সমস্যা মিটবে। সব দিক থেকে মেলাকে সুষ্ঠুভাবে পরিচালনা করতে প্রস্তুত প্রশাসন বলে জেলা শাসক দাবি করেছেন।

Tags :
Ganga SagarGangasagar Mela Sequirity
Next Article